Asianet News BanglaAsianet News Bangla

সপ্তাহের শুরুতেই ভিজবে শহর, অন্যান্য জেলাতেও বৃষ্টির পূর্বাভাস

দক্ষিণবঙ্গে আশার বার্তা। ভারী বৃষ্টি হতে পারে সপ্তাহের শুরুতেই। উত্তরবঙ্গেও জারি থাকবে ভারী থেকে অতি ভারী বৃষ্টি।

West Bengal weather news about Kolkata rain update ANBSS
Author
Kolkata, First Published Jul 30, 2022, 6:03 PM IST

চলতি বছরে জুলাই মাসের শেষ পর্যন্ত দক্ষিণবঙ্গে যতটা বৃষ্টি হয়েছে, তার পরিমাণ নিয়ে যথেষ্ট উদ্বেগে রয়েছেন আবহাওয়াবিদরা। বর্ষাকালের স্বাভাবিক বৃষ্টি এই বছর দক্ষিণবঙ্গে হয়নি বললেই চলে।  অধিকাংশ দিনই কাঠফাটা রোদ্দুর, তীব্র গরম আর ঘামের অস্থিরতায় দিন কাটছে মানুষের। মাথায় হাত পড়েছে চাষিদেরও। অল্প বৃষ্টিতে সাময়িক স্বস্তি মিললেও, জলের অভাবে চাষবাসের প্রভূত ক্ষতি হয়ে যাচ্ছে। 

তবে, আজ তাপমাত্রার পারদ ওপরের দিকে থাকলেও আগামি সপ্তাহের শুরু, অর্থাৎ রবি ও সোমবার দক্ষিণবঙ্গে ভালোই বৃষ্টি হবে বলে আশার বাণী শোনাচ্ছে আবহাওয়া দফতর। পূর্বাভাস অনুযায়ী, এই মুহুর্তে মৌসুমি অক্ষরেখা বালুরঘাট হয়ে অনেক দূরে রয়েছে। তাই দক্ষিণ বঙ্গে বৃষ্টি কম হচ্ছে। কিন্তু আগামীকাল রবিবার মৌসুমী অক্ষরেখা দক্ষিণ বঙ্গের খানিকটা কাছে অর্থাৎ কলকাতা ও আসানসোল হয়ে বঙ্গোপসাগরের ওপর আসবে।

আবহাওয়া দফতর জানিয়েছে যে, আগামীকাল ও পড়শু থেকে দক্ষিণ বঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির পরিমাণ বাড়বে। বিশেষ করে দক্ষিণবঙ্গে আগামীকাল মুর্শিদাবাদ, বীরভূম, পশ্চিম বর্ধমান ও নদিয়াতে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আবার মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমে যাবে বলে খবর।

উত্তরবঙ্গে আজ ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং ও কালিম্পং এছাড়া উত্তর দিনাজপুরেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামীকাল আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টি হবে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। সোমবার এবং মঙ্গলবার উত্তরবঙ্গের সব জেলাতেই ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবার সম্ভাবনা। উত্তরবঙ্গের তাপমাত্রা খুব একটা পরিবর্তন হবে না। আজ ও আগামীকাল দক্ষিণবঙ্গের তাপমাত্রা একটু বেশি থাকবে এবং আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। সোমবার থেকে দক্ষিণবঙ্গের তাপমাত্রা খানিকটা কমবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। কলকাতাতে আজ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা, আগামীকাল ও পড়শু কলকাতাতেও বাড়বে বৃষ্টির পরিমাণ।

আরও পড়ুন-
উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা, হতে পারে ভুমিধস
বাড়ছে তিস্তা জলঢাকার জল, হলুদ সংকেত জারি পার্শ্ববর্তী এলাকায়
ট্রাফিক বনাম আবহাওয়া, বেঙ্গালুরু নিয়ে মজার ভিডিও বানিয়ে ভাইরাল হায়দ্রাবাদের অনুজ

Follow Us:
Download App:
  • android
  • ios