AIIMS Group A নিয়োগ অল ইন্ডিয়া মেডিকেল সায়েন্সেস ইনস্টিটিউট বিভিন্ন বিভাগে ১১৯ টি পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। এই পদের জন্য প্রয়োজনীয় যোগ্যতা এবং অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীরা ১৬ মে ২০২১ এ বা তার আগে অনলাইনে আবেদন করতে পারবেন। জেনে নেওয়া যাক সেই আবেদনের প্রক্রিয়া, গুরুত্বপূর্ণ তারিখ, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, নির্বাচনের মানদণ্ড এবং অন্যান্য বিষয়ে।

আরও পড়ুন-  কোভিড পজিটিভ হয়েও অনেকেরই মৃত্যু হচ্ছে 'Heart Attack'-এ, কারণ কী, জানালেন বিশেষজ্ঞরা 

শূণ্যপদ-

AIIMS Group A নিয়োগের জন্য অনলাইন আবেদন জমা দেওয়ার শেষ তারিখ হল ১৬ মে রবিবার ২০২১। এই বিভাগে নিয়োগের জন্য অধ্যাপক পদে রয়েছে ২৯ টি শূণ্যপদ, অতিরিক্ত অধ্যাপকে রয়েছে ১৮ টি শূণ্যপদ, সহযোগী অধ্যাপকে রয়েছে ২৭ টি শূণ্যপদ, সহকারী অধ্যাপকে রয়েছে ৪৫ টি শূণ্যপদ।

শিক্ষাগত যোগ্যতা-

প্রার্থীরা দ্বিতীয় তফসিল বা তৃতীয় তফসিলের দ্বিতীয় অংশের মধ্যে ১৯৫৬ সালের ভারতীয় মেডিকেল কাউন্সিল আইনের অন্তর্ভুক্ত মেডিকেল যোগ্যতা সম্পন্ন প্রার্থীরা; স্নাতকোত্তর যোগ্যতা যেমন এমডি / এমএস বা স্বীকৃত যোগ্যতার সমতুল্য সংশ্লিষ্ট শাখা / বিষয় এবং এম.সি.এইচ। সার্জিকাল সুপারস্পেশালিটিস এবং ডি.এম. মেডিকেল সুপারস্পেশিয়ালিটিসের জন্য (২ বছর বা ৩ বছর বা ৫ বছর স্বীকৃত কোর্স) বা এর জন্য যোগ্যতার স্বীকৃত সমতুল্য।

নন মেডিকেল প্রার্থীদের যোগ্যতা

বিষয় সম্পর্কিত বিশেষে স্নাতকোত্তর ডিগ্রি যেমন অ্যানাটমিতে এম.এসসি,  ফিজিওলজিতে এম.এসসি, আইআইআই বায়োকেমিস্ট্রিতে এম.এসসি, ফার্মাকোলজিতে এম.এসসি থাকা বাধ্যতামূলক। এছাড়া আবেদনকারীর বয়স অধ্যাপক / অতিরিক্ত সহকারী অধ্যাপক ৫৮ বছরের বেশি নয়। সহযোগী অধ্যাপক ও সহকারী অধ্যাপক ৫০ বছরের বেশি নয়। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। সমস্ত বিবরণ সঠিকভাবে পূরণ করুন এবং অফিসিয়াল ওয়েবসাইটে আবেদন জমা দিন। বিস্তারিত জানতে এই লিঙ্কে ক্লিক করুন-