ব্যবসায় আর্থিক চাপ বৃদ্ধির কারণে পরিষেবার মূল্য বৃদ্ধি পাবে বলে সিদ্ধান্ত নিয়েছে এয়ারটেল ও ভোডাফোন আইডিয়া সংস্থা। সম্প্রতি এক বিবৃতিতে জানানো হয়েছে, এয়ারটেল ও ভোডাফোন আইডিয়া রয়েছে তীব্র বানিজ্যিক লোকসানে। আর ব্যবসার এই মন্দা রুখতেই এই সিদ্ধান্ত নিয়েছেন সংস্থা দুটি। যদিও পরিষেবা বৃদ্ধির তালিকা এখনও সবিস্তারে জানানো হয়নি সংস্থার তরফ থেকে, তবে আগামী মাস থেকেই গ্রাহকদের দিতে হবে অতিরিক্ত মাসুল।

আরও পড়ুন- ফোল্ডেবল ডিসপ্লে নিয়ে হাজির 'মোটো রেজার ২০১৯ ', দেখুন নয়া ফিচারগুলি

সংস্থা দুটির তরফে জানানো হয়েছে, ইতিমধ্যেই সস্তার পরিষেবায় অধিকাংশ গ্রাহক অভ্যস্ত হয়ে গিয়েছে। তাই সেই প্রতিযোগিতায় নেমে নিজেদের ব্যবসায়িক লোকশান কতটা ভর্তুকি করতে পারবেন এই বিষয়ে কপালে ভাঁজ পড়েছে দেশের প্রথম সারির এই দুই টেলিকম সংস্থার কপালে। বিশ্বের মধ্যে সবচেয়ে সস্তার নেট পরিষেবা দেয় ভারত। সেই বাজারে দাড়িয়ে জুলাই থেকে এখনও অবধি ভোডাফোন আইডিয়া কয়েক হাজার কোটি টাকা লোকসানে চলছে। আর্থিক সাহায্যের জন্য কেন্দ্রের দ্বারস্থও হয়েছে এয়ারটেল ও ভোডাফোন আইডিয়া সংস্থা। তবে কেন্দ্রের তরফে কিছুই জানানো হয়নি এই বিষয়ে।

আরও পড়ুন- ফেসবুক পে এর মাধ্যমেই লেনদেন করতে পারবেন আপনার প্রয়োজনীয় টাকা, জানুন কীভাবে

বর্তমানে উন্নত প্রযুক্তির এবং সস্তার পরিষেবা দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে এই দুই টেলিকম সংস্থাকে। তাই পরিষেবার মূল্য বৃদ্ধি করা ছাড়া আর কোনও উপায় নেই এই দুই সংস্থার। আর্থিক বয়েকার চাপ নিয়েও টেলিকম বাজারে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য মরিয়া এই দুই সংস্থা। তাই বাজারের সমস্ত বকেয়া পরিষোধ করে নিজেদের পসার টিকিয়ে রাখতে এই দুই টেলিকম সংস্থা সক্ষম হবে কি না এই বিষয়ে প্রশ্ন উঠেছে।