Asianet News BanglaAsianet News Bangla

চুল থেকে ত্বক -সবই চাই ঝা চকচকে, চটজলদি জেল্লা ফিরে পেতে পুজোর আগে যত্ন নিন ঘরোয়া উপায়ে

পুজোর আনন্দে খুশির রেশ বাঙালির মনে।  তার উপর পুজোর আগে রূপচর্চা থেকে চুল সবকিছুই যেন বেড়ে যায়। পুজোর প্যান্ডেলে কীভাবে সকলের মধ্যমণি হয়ে ওঠা যায় তার জন্য চলছে জোরদার প্রস্তুতি।। জমকালো পোশাক, আর সাজলেই সকলের নজরকাড়া যায় না। তার জন্য শরীরেরও যত্নের প্রয়োজন হয়। পুজোর আগে এই কয়েকদিনের মধ্যে কীভাবে ত্বকের গ্লো ফিরে পাবেন, জেনে নিন অব্যর্থ টোটকা। 
 

Durga Puja 2022  use these homemade tips to taking care of your skin and hair before puja BRD
Author
First Published Sep 12, 2022, 3:33 PM IST

 বাঙালির বারো মাসে তেরো পার্বনের মধ্যে শ্রেষ্ঠ উৎসব হল দুর্গাপুজো। ইতিমধ্যেই দেবী দূর্গার আগমনে চারিদিকে যেন সাজো সাজো রব।   হাতে আর মাত্র কয়েকদিন। সারা শহর আবার সেজে উঠবে আলোয়। করোনাকালে মহাসঙ্কট কাটিয়ে যেন ফের ছন্দে ফিরেছে আট থেকে অষ্টাদশী। পুজোর আনন্দে খুশির রেশ বাঙালির মনে।  তার উপর পুজোর আগে রূপচর্চা থেকে চুল সবকিছুই যেন বেড়ে যায়। পুজোর প্যান্ডেলে কীভাবে সকলের মধ্যমণি হয়ে ওঠা যায় তার জন্য চলছে জোরদার প্রস্তুতি।। জমকালো পোশাক, আর সাজলেই সকলের নজরকাড়া যায় না। তার জন্য শরীরেরও যত্নের প্রয়োজন হয়। পুজোর আগে এই কয়েকদিনের মধ্যে কীভাবে ত্বকের গ্লো ফিরে পাবেন, জেনে নিন অব্যর্থ টোটকা। 
 

সর্ষের তেলের মধ্যেই লুকিয়ে রয়েছে অনেক গুণ। রূপচর্চায় এই সর্ষের তেল বহুল প্রচলন রয়েছে। যা ম্যাজিকের মতোন কাজ করে। চুল পড়ার সমস্যায় নাজেহাল প্রত্যেকে। চুল ঝরতে ঝরতে টাক বেরিয়ে গেছে। এই নিয়ে চিন্তার শেষ নেই। সর্ষের তেল নিয়মিতভাবে মাথায় ব্যবহার করলে খুসকি, চুল পড়ার মতো বর্ষাকালীন সমস্যা থেকে অনায়াসেই মুক্তি পাওয়া যায়। শ্যাম্পু করার কিছুক্ষণ আগে বা আগের দিন সর্ষের তেল গরম করে ভাল করে সারা মাথায় ম্য়াসাজ করুন। তারপর কিছুক্ষণ রেখে শ্যাম্পু করে ফেলুন। এতে চুলের উজ্জ্বলতা ফিরে আসবে। স্নানের আগে সর্ষের তেলের বহুল প্রচলন রয়েছে। স্নান করতে যাবার আগে সর্ষের তেল দিয়ে সারা বডি ম্যাসাজ করে কিছুক্ষণ রেখে স্নান করতে যেতেন কমবেশি প্রত্যেকেই।

 

Durga Puja 2022  use these homemade tips to taking care of your skin and hair before puja BRD

 

শুষ্ক ত্বকের জন্য সর্ষের তেল ভীষণ উপকারী। সর্ষের তেলের সঙ্গে বেসন, টকদই, লেবুর রস মিশিয়ে প্যাক বানিয়ে সারা গায়ে মাখলে ত্বকের প্রাকৃতিক ঔজ্জ্বল্য ফিরে আসবে। শুষ্ক ত্বকের সমস্যায় ছাল ওঠা এটা একটি বড় সমস্যা। এই সমস্যায় অনেকেই  ভুগে থাকেন। বিশেষত, কোনও পার্টিতে যাবার সময়ও এই সমস্যা বাধা হয়ে দাঁড়ায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে ভীষণ কার্যকরী সর্ষের তেল। হাতে কয়েক ফোঁটা সর্ষের তেল নিয়ে সারা মুখে ঘষে নিন। তারপর কিছক্ষণ রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন। তারপর দেখবেন ত্বকের আলগা চামড়াগুলো এমনিতেই উঠে গেছে। এরপর মেক আপ করে নিন। ঠোঁট ফাটা একটি বড় সমস্যা। শুষ্ক ঠোঁটের কারণেই ঠোঁট ফাটে। কয়েক ফোঁটা সর্ষের তেল নিয়ে ভাল করে ঠোঁটে মেখে নিন। যা বাজারচলতি লিপবামের থেকে অনেক বেশি কার্যকরী। তাই আর দেরি না করে আজ থেকেই সর্ষের তেল লাগানো শুরু করুন। আর ঘরোয়া এই তেল দিয়েই নিজেকে সুন্দর করে তুলুন। 

Follow Us:
Download App:
  • android
  • ios