প্রেমের ফাঁদে পড়েই বাড়ছে ওজন। বেশ কিছু ক্ষেত্রে প্রমাণ হয়ে গিয়েছে। আমেরিকান অ্যাসোসিয়েশন ফর দ্য স্টাডি অফ ওবেসিটি-র তরফ থেকে প্রকাশ করা এক সমীক্ষাতে ধরা পড়েছে এই তথ্য। সেখানেই দেখা গিয়েছে যে প্রেমের ফলে ক্রমেই বাড়ছে কিছু সংখ্যক মানুষের ওজন। কিন্তু এমন ঘটার পেছনে কারণটা কী!

আরও পড়ুনঃ ত্বকে সহ্য হচ্ছে না সানস্ক্রিন, জানুন ঘরোয়া উপায় কীভাবে সুরক্ষিত রাখবেন ত্বক

বেশ কয়েকটি দিকে নজর দেওয়া যেতেই পারেঃ
১) প্রেম মানেই ডেটিং। ফলে রেস্তোরাতে প্রতিটি পুজো-পার্বণ অনুষ্ঠানেই ভির জমিয়ে থাকেন প্রেমিক প্রেমিকারা। তাতে ডায়েটের বারোটা বাজতে সময় লাগে না।
২) রাতে দীর্ঘক্ষণ ধরে ফোনে গল্প। ফলে সকালে উঠতে দেরি হয়ে যায়। বেশি বেলা পর্যন্ত বিছানাতে থাকলে শরীরে অবাঞ্ছিত মেদ বাড়তে থাকে। 
৩) বন্ধুদের সঙ্গে দেখা করা, আড্ডা দেওয়াতেই সময় শেষ। ফলে শরীরচর্চা করার সময়ের বড়ই অভাব ঘটে যায়। সেই দিকেও নজর দেওয়া দরকার।
৪) নতুন করে আর কারুর দৃষ্টি আকর্ষণ করার প্রয়োজন নেই। ফলে কয়েকদিন পর থেকেই প্রেমিক বা প্রেমিকার মধ্যে এক স্বাভাবিক সমঝোতা কাজ করে। যার ফলে সেই লালিত্য কোথায় যেন হারাতে থাকে।
৫) প্রেম যতই পুরো হয়, ততই যেন তা স্বাদ বদল করে। কখনও পার্কে বসে, কখনও সিনেমা কখনও আবার বাড়িতে বসে কেবলই আড্ডা। ফলে পরিশ্রম কম, কথাই বেশি। 
৬) উপহার হিসেবে চকলেটের বহার বাড়ে। তাই বেশি চকলেট উপহার পাওয়া মানেই তা মুখে পুরে ফেলা চটজলদি। তা থেকেও ফ্যাট বৃদ্ধি পায়।