Asianet News BanglaAsianet News Bangla

ধুলোর কারণে চুলে বার বার জট পড়ে যাচ্ছে, এই পাঁচ উপায় সমস্যা থেকে মুক্তি পান

জট ছাড়াতে গেলে চুল ছিঁড়েও যায়। তাই বলে এভাবে চুল থাকতে দেওয়াও যায় না। এদিকে ধুলোবালির কারণে বাইরে বের হলেই চুলে জট পড়ে। আবার বাড়ি থাকলেও দেখা দেয় এমন সমস্যা। আজ রইল পাঁচ উপায়। জেনে নিন সহজে চুলের জট ছাড়াবেন কী করে। 

Follow these 5 tips to solve detangle hair problems easily ABSC
Author
Kolkata, First Published Jun 18, 2022, 1:27 PM IST

স্নানের পর চুল আঁচড়াতে অর্ধেক দিন ইচ্ছে হয়। কারণে এই সময় চুলের জট ছাড়াতে বহু সময় ব্যয় হয়। আবার জট ছাড়াতে গেলে চুল ছিঁড়েও যায়। তাই বলে এভাবে চুল থাকতে দেওয়াও যায় না। এদিকে ধুলোবালির কারণে বাইরে বের হলেই চুলে জট পড়ে। আবার বাড়ি থাকলেও দেখা দেয় এমন সমস্যা। আজ রইল পাঁচ উপায়। জেনে নিন সহজে চুলের জট ছাড়াবেন কী করে। 

শ্যাম্পুর পর অবশ্যই কনডিশনার ব্যবহার করুন। ময়েশ্চরাইজার যুক্ত কনডিশনার ব্যবহার করবেন। কনডিশনারে চুল হবে মসৃণ। আর এটি লাগিয়ে তৎক্ষণাত ধোবেন না। ২ মিনিট রেখে ধুয়ে নিন। এতে জট পড়ার সম্ভাবনা কমবে। 

ভিনিগার মেশানো জল দিয়ে চুল ধুয়ে নিন। এতে জট পড়বে না। এক মগ জলে ১ চামচ ভিনিগার ঢালুন। শ্যাম্পু ও কনডিশনার ব্যবহারের পর এই ভিনিগার মেশানো জলে চুল ধুয়ে নিন। তা আলতো করে মুছে ফেলুন। এতে চুল হবে সিল্কি ও চকচকে। আর জট পড়ার সমস্যা থেকে সহজে মুক্তি পাবেন। এই টোটকা বেশ কার্যকারী। 

চুলে তেল দিন। চুল বেশি শুষ্ক হয়ে গেলে এই সমস্যা বাড়তে থাকে। তাই অবশ্যই চুলে সপ্তাহে ১ দিন তেল মালিশ করুন। তা না হলে সমস্যা থেকে মুক্তি পাওয়া কঠিন। শ্যাম্পু করার ২০ মিনিট আগে তেল মেখে নিন। তারপর শ্যাম্পু করুন। 
জট ছাড়াতে গিয়ে অনেক চুল ওঠে। এক্ষেত্রে বড় দাঁড়ার চিরুনি ব্যবহার করুন। এই সমস্যা থেকে মুক্তি পাবেন। আর চুল ওঠার সমস্যা থেকে মুক্তি পেতে চাইলে ধীরে ধীরে চুলের জট ছাড়ান। তা না হলে সমস্যা বাড়তে থাকবে। ধুলোর কারণে চুলে জট পড়ে যাচ্ছে, এই উপায় সমস্যা থেকে মুক্তি পাবেন। 

চুল হালকা শুকনো করে তবেই চুলে চিরুনি দিন। চুল ভিজে থাকলে গোড়া দুর্বল থাকে। এমন সময় চিরুনি দিয়ে চুল আঁচড়ালে চুল ছিঁড়ে যাবেই। তাই শুকনো চুলে জট ছাড়ান। আর চুলের জট ছাড়াতে ডগার দিক দিয়ে শুরু করুন। এই ভুল অনেকে করে থাকেন। স্ক্যাল্পের দিতে পরে আঁচড়াবেন। আগে তলার দিয়ে জট ছাড়িয়ে নিন। চুলের যত্নে এই টোটকা মেনে চলুন। সহজে সমস্যা থেকে মুক্তি পাবেন। মেনে চলুন এই পাঁচ বিশেষ টোটকা।    

আরও পড়ুন- অবাধ্য বাচ্চা বাগে আসবে এই সহজ উপায়, মায়েদের জন্য রইল চার গুরুত্বপূর্ণ টিপস

আরও পড়ুন- Father’s Day 2022: বাবাকে কী উপহার দেবেন ভেবে পাচ্ছেন না? রইল ১০টি Unique Gifts আইডিয়া

আরও পড়ুন- Father’s Day 2022: চল্লিশোর্ধ বাবারা মেনে চলুন এই ডায়েট, জেনে নিন কোন কোন খাবার খাবেন
 

Follow Us:
Download App:
  • android
  • ios