Asianet News BanglaAsianet News Bangla

এই কয় উপায় ব্যবহার করুন অ্যালোভেরা, দ্রুত হবে চুলের বৃদ্ধি, জেনে নিন কীভাবে

চুলের যত্নে কেউ ব্যবহার করেন পাতিলেবুর প্যাক। আবার কেউ কেউ লাগান পেঁয়াজের প্যাক। খুশকি, অকাল পক্কতা, চুল পড়ার মতো সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই নানান পদ্ধতি অনুসরণ করে থাকেন। আবার অনেকে ঘরোয়া টোটকার বদলে কেনেন কেউ বাজার প্রোডাক্ট। কেউ করান পার্লার ট্রিটমেন্ট। এবার ব্যবহার করুন অ্যালোভেরা। চুলের যত্নে অনেকেই অ্যালোভেরা ব্যবহার করেন। এবার চুলের বৃদ্ধি করতে বা গ্রোথ বাড়াতে বিশেষ উপায় ব্যবহার করুন অ্যালোভেরা। জেনে নিন কীভাবে। 

Follow those way to use aloe vera in hair care see the tips ABSC
Author
First Published Sep 22, 2022, 5:15 AM IST

চুলের যত্নে ঘরোয়া টোটকা ব্যবহার বহু পুরনো। ডিম ও দুই দিয়ে প্যাক অনেকে করেন অনেকে। আবার অনেকে ব্যবহার করেন পাতিলেবুর প্যাক। আবার কেউ কেউ লাগান পেঁয়াজের প্যাক। খুশকি, অকাল পক্কতা, চুল পড়ার মতো সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই নানান পদ্ধতি অনুসরণ করে থাকেন। আবার অনেকে ঘরোয়া টোটকার বদলে কেনেন কেউ বাজার প্রোডাক্ট। কেউ করান পার্লার ট্রিটমেন্ট। এবার ব্যবহার করুন অ্যালোভেরা। চুলের যত্নে অনেকেই অ্যালোভেরা ব্যবহার করেন। এবার চুলের বৃদ্ধি করতে বা গ্রোথ বাড়াতে বিশেষ উপায় ব্যবহার করুন অ্যালোভেরা। জেনে নিন কীভাবে। 

অ্যালোভেরা ও ক্যাস্টর অয়েল মিশিয়ে প্যাক বানাতে পারেন। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তার সঙ্গে মেশান ক্যাস্টর অয়েল। ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। 

অ্যালোভেরা ও ডিম দিয়ে বানান প্যাক। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তার সঙ্গে মেশান ডিমের সাদা অংশ। ভালো করা মিশিয়ে নিন। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর্যন্ত অপেক্ষা করুন। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। 

অ্যালোভেরা, মধু ও নারকেল তেল দিয়ে প্যাক বানান। এতে দ্রুত চুলের বৃদ্ধি ঘটবে। প্রথমে অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার সেই জেলের সঙ্গে মেশান মধু ও নারকেল তেল। ভালো করে মিশিয়ে তা প্যাক বানিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এই প্যাক মেখে ২০ মিনিট অপেক্ষা করুন। এই প্যাক মাখলে চুলের বৃদ্ধি ঘটে দ্রুত। 

ক্যালসিয়াম, সোডিয়াম, পটাশিয়াম, ম্যাঙ্গানিজ, ফলিক অ্যাসিড ও ভিটামিনের মতো উপাদান থাকে। এই প্যাক বেশ উপকারী। চাইলে ডিম, অ্যালোভেরা ও লেবুর রস দিয়ে প্যাক বানান। একটি পাত্রে ডিমের সাদা অংশ নিন। অন্যদিকে, একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার ডিমের সঙ্গে মেশান সেই জেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মেশান পাতিলেবুর রস। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। দূর হবে চুলের ফ্রিজি ভাব।  
 
 

আরও পড়ুন- ত্বকের যত্ন ব্যবহার করুন জবা ফুল, জেনে নিন কীভাবে বানাবেন ফেসপ্যাক

আরও পড়ুন- কেন অনেকেই প্রস্রাবের চাপ নিয়ন্ত্রণ করতে পারে না, কেন এমন সমস্যা হয়

আরও পড়ুন- থলথলে বেলি ফ্যাট ঝরিয়ে পুজোর আগে ডায়েটে রাখুন এই খাবারগুলি, ক্রপটপ পরতে পারবেন অনায়াসে

Follow Us:
Download App:
  • android
  • ios