গ্রিলড চিকেন ভালবাসে না এমন মানুষের সংখ্যা হাতে গোনা। রেস্তারাঁর খেতে গেলেই সবার আগে চোখ আটকে যায় কাবাব, গ্রিলড চিকেন এই ধরনের স্টার্টারে। শীত হোক বা গরম সবসময়েই স্টার্টারের চাহিদা থাকে তুঙ্গে। কিন্তু শীতকাল এলেই যেন গ্রিলড খাবারের প্রতি মনটা আটকে থাকে। আর একবার যদি গ্রিলড চিকেনের গন্ধটা নাকে আসে তাহলে তো কিছুতেই নিজেকে আটকে রাখা যায় না। শীতকালে সব্জির মধ্যে অত্যন্ত জনপ্রিয় বাঁধাকপি। বাঁধাকপি দিয়ে অনেক রান্নাই তো খেয়েছেন, কিন্তু বাঁধাকপি দিয়ে গ্রিলড চিকেন খেয়েছেন কখনও। আজকের স্পেশ্যাল মেনুতে আপনাদের জন্য রইল ক্যাবেজ গ্রিলড চিকেন।

আরও পড়ুন-রেস্তোরাঁর জনপ্রিয় এই পদ বাড়িতে বানিয়ে নিন সহজেই, রইল রেসিপি...

উপকরণ
বোনলেস চিকেন
আদা-রসুন বাটা
টকদই
তন্দুরি মশালা
শুকনো লঙ্কার গুঁড়ো
গরম মশলা গুঁড়ো
টমেটো সস
সয়া সস
পার্পল এবং সবুজ ক্যাবেজ (বাঁধাকপি)
চেরি টমেটো
ধনেপাতা
পার্সলে পাতা
অলিভ অয়েল
নুন
গোলমরিচগুঁড়ো
তেল পরিমাণমতো

আরও পড়ুন-পেঁয়াজ ছাড়া চিকেনের এই পদ চেখে দেখুন, রইল রেসিপি...

প্রণালী
প্রথমে চিকেন ভাল করে ধুয়ে নিন। চিকেনের ব্রেস্ট পিস নিয়ে তার মধ্যে একটু ফুটো ফুটো করে নিন যাতে মশলা গুলি ভাল ভাবে ঢোকে। একটি পাত্রে আদা-রসুন বাটা, টকদই , তন্দুরি মশলা, শুকনো লঙ্কার গুঁড়ো,টমেটো সস, সয়া সস, ধনেপাতা, পার্সলে পাতা নিয়ে ভাল করে ব্লেন্ড করে নিন। এবার চিকেনের মধ্যে মিশ্রণটি দিয়ে তার মধ্যে পরিমাণমতো, নুন, তেল গোলমরিচগুঁড়ো দিয়ে ভাল করে ম্যারিনেট করে রাখুন। যতক্ষণ ম্যারিনেট বেশি করবেন তত ভাল গ্রিল হবে। 

এবার প্যানে জল বসিয়ে সামান্য নুন দিয়ে ভাল করে ফুটিয়ে নিন । জল ফুটে গেলে বাঁধাকপির কয়েকটি পাতা নিয়ে  ৫-৭ মিনিট মতো ফুটিয়ে আলাদা একটি পাত্রে রেখে দিন। ঠান্ডা হয়ে গেলে সেদ্ধ বাঁধাকপির মধ্যে চেরি টমেটো, ধনে পাতা, পার্সলে পাতা কুচি, সামান্য , নুন, গোলমরিচ, সামান্য সয়াসস, অলিভ অয়েল দিয়ে টস করে নিন। আপনার স্যালাড পুরো রেডি।

এবার গ্রিলড চিকেন বানানোর জন্য একটি ফ্রাইং প্যানের মধ্যে সামান্য অয়েল গ্রিস করে নিন। তাতে একদম কম আঁচে চিকেনটিকে হালকা করে গ্রিলড করে নিন। বাড়িতে যদি গ্রিলার থাকে তাহলে তার মধ্যেও করতে পারেন। দুই পিঠ না হওয়া পর্যন্ত উল্টে পাল্টে করতে থাকুন। তবে গ্যাস একদম মিডিয়াম রাখবেন। নাহলেই পুড়ে যেতে পারে। গ্রিল হয়ে গেলে একটি পাত্রের মধ্যে নামিয়ে নিয়ে স্লাইস করে কেটে নিন। এবার যে পাত্রে প্লেটিং করবেন তার উপর স্যালাডটি ভাল করে রেখে দিন। স্যালাডের মাঝখানে গ্রিলড চিকেনটি দিয়ে গোলমরিচ গুঁড়ো ও পার্সলে কুচি ছড়িয়ে রিং করে কাটা পেঁয়াজে আর পাতিলেবু সহযোগে পরিবেশন করুন।