প্রকৃতি যে কত খেল দেখাবে আর সেই নিয়ে প্রশ্ন এখন সকলের মুখে। রহস্যে পরিপূর্ণ আমাদের এই মায়াভরা পৃথিবী। এই প্রকৃতির কোণায় কোণায় লুকিয়ে রয়েছে  আশ্চর্যে পরিপূর্ণে ভরা বিভিন্ন জিনি,। না নিজে চোখে না দেখলে বিশ্বাস করা যায় না। কিন্তু এমন অনেক জিনিস রয়েছে যা কিনা অবিশ্বাস্য হলেও সত্যি। সেইরকমই অবিশ্বাস্য এক জিনিস নিয়ে আবারও উত্তাল হয়েছে সোশ্যাল মিডিয়া।

আরও পড়ুন-বাজারের দামের চেয়ে সস্তায় সোনা কিনতে চান, সুযোগ দিচ্ছে সরকার...

হুবহু যেন মানুষের মতো দেখতে। ঠোঁট থেকে শুরু করে দাঁত সবকিছুই পুরো মানুষের মতোন। এবার সেই মানুষরূপী মাছ নিয়ে শোরগোল শুরু হয়েছে সোশ্যাল মিডিয়া। মুহূর্তের মধ্যে সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে। আর এই ছবি যে ফটোশপ নয়, তার প্রমাণও মিলেছে। দেখে নিন বিরল মাছের ছবিটি।

 

আরও পড়ুন-আরও ৩ মাস বিনামূল্যে মিলবে রান্নার গ্যাস, লকডাউনের মেয়াদ বাড়তেই বড় ঘোষণা...

যদিও এই প্রথমবার নয়, এর আগে এমন মাছ দেখা গিয়েছিল। কিন্তু  সেটি জলের অনেকটা নিচে দেখা গিয়েছিল বলে অতটা স্পষ্ট ছিল না। সেই মাছের ছবিও সোশ্যাল মিডিয়ায় আলোড়ন ফেলে দিয়েছিল। কিন্তু সেই মাছ নিয়ে ধোঁয়াশা ছিল। সেই মানুষের মতো দেখতে মাছের ছবিকে নিয়ে অনেকেই ফোটোশপে তাকে নানা আকৃতি দিয়েছিল। তবে এবার তেমনটা হয়নি। সূত্র থেকে জানা গিয়েছে, এই মাছকে ট্রিগার ফিশ বলা হয়। দক্ষিণ-পূর্ব অঞ্চলের অনেক জলাশয়েই এই মাছ দেখা যায়। ঠোঁটের উপরের থেকে নিচের দিকে একটি লাল রেখা রয়েছে। লম্বাকৃতির এই মানুষরূপী মাছ এখন নেটদুনিয়ায় বিনোদনের রসদ জোগাচ্ছে।