আইআইটি খড়্গপুর জারি করল স্টাফ নার্স নিয়োগের বিশেষ বিজ্ঞপ্তি। ২০২০ সালে স্টার্ফ নার্স নিয়োগের পক্রিয়া শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। আগ্রহী প্রার্থীরা অনলাইন ওয়েবসাইটে আবেদন করতে পারবেন। শুরু হয়ে গিয়েছে আবেদন পক্রিয়াও। আইআইটি খড়্গপুরের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়েও আবেদন করতে পারবেন। অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে কুইক লিঙ্কে ক্লিক করে নন টিচিং পজিসন এ ক্লিক করুন। সেই পেজ-এই এপ্লাই অনলাইন অপশন পেয়ে যাবেন। ১৩ এপ্রিল অবধি এই পদের জন্য আবেদন করতে পারবেন। স্টাফ নার্স নিয়োগের জন্য মোট ৯ টি শূণ্যপদ রয়েছে।

আরও পড়ুন- করোনা রুখতে বাতিল আরও এক পরীক্ষা, অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল পিএসসি

শিক্ষাগত যোগ্য়তা- উচ্চমাধ্যমিক পাশ থাকতে হবে। সেই সঙ্গে নার্সিং কাউন্সিলের পরীক্ষায় পাশ থাকতে হবে। কেন্দ্র বা রাজ্য স্বীকৃত জেনারেল নার্সিং অ্যান্ড মিড ওয়াইফারিতে ৩ বছরের কোর্স করতে হবে। একইসঙ্গে তিন বছরের নার্সিং-এর অভিজ্ঞতাও থাকা প্রয়োজন।

বয়সসীমা- কেন্দ্রীয় সরকারের নিয়ম অনুযায়ী আবেদনকারী প্রার্থীর বয়স ৩০ বছরের বেশি হওয়া যাবে না। এসসি, এসটি, ওবিসি, বিশেষভাবে সক্ষম, এক্স সার্ভিসম্যান ও মহিলারা বয়সের সর্বোচ্চ সীমায় ছাড় পাবেন।

আরও পড়ুন- রাজ্য সরকারের রূপশ্রী প্রকল্পে কর্মী নিয়োগ, মিলবে মোটা বেতন

বেতন- স্টাফ নার্স এর পদের জন্য বেতন হিসেবে দেওয়া হবে ৩৫,৪০০টাকা থেকে ১,১২,৪০০ টাকা। সেই সঙ্গে থাকবে অন্যান্য অ্যালাওন্সের সুবিধাও।

আগ্রহী প্রার্থীরা এই লিঙ্কে ক্লিক করে আবেদন জানাতে পারবেন-  ক্লিক করুন- https://erp.iitkgp.ac.in/CAREER/auth/careerOpening.htm