খুব শীঘ্রই বাজারে আসতে চলেছে রেডমি-এর নয়া সিরিজের ফোন। রেডমি কে ২০ সিরিজের ফোনে নিয়ে ভালো সাড়া পাওয়ার পর এবার শাওমি আরও জোর কদমে নামতে নিয়ে আসতে চলেছে এর নয়া সিরিজের ফোন। আর এই নয়া সিরিজের নাম কে ৩০ হবে বলে শোনা যাচ্ছে। আগামী মাসেই বাজারে আসার কথা এই ফোনটির। গ্যাজেটপ্রেমীদের কাছে ফোনটি যাতে সহজেই পৌঁছে যেতে পারে সেই ভাবনাচিন্তা করেই এর দাম আয়ত্তের মধ্যেই রাখা হচ্ছে। 

রেডমির এই নয়া সিরিজের ফোনকে ঘিরে বহু জল্পনা কল্পনা রয়েছে গ্যাজেটপ্রেমীদের মধ্যে। আর সেসবের মাঝেই ফাঁস হল এই ফোনের ছবি। মোবাইল লঞ্চ হওয়ার আগেই তার ছবি সোস্যাল মিডিয়া থেকে সংবাদ মাধ্যমে জায়গা করে নিতে বেশি সময় লাগেনি।

চলুন জেনে নেওয়া যাক এই নয়া সিরিজের ফোনের কোন কোন বৈশিষ্ট্য গ্যাজেটপ্রেমীদের আকৃষ্ট করতে পারে। একটি ইংরেজি সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, রেডমি কে ৩০-তে থাকবে, স্যামসাং গ্যালাক্সি এস ১০ প্লাস-এর মতোই সেলফি ক্যামেরা। ফোনের বেজেল খুবই স্লিম, বলা যায় রেডমি কে ২০ ফোনটির মতোই। যে ছবি ফাঁস হয়েছে সেই ছবি অনুযায়ী-

আসুস ১২০এইচজেড ডিসপ্লে দিচ্ছে আরওজি ফোন ২-এ। ওয়ান প্লাস ৮ সিরিজে ১২০এইচজেড স্ক্রিন থাকবে বলে শোনা যাচ্ছে। এদিকে শাওমি সেখানেই ১২০এইচজেড দিতে পারে। এছাড়া ৬.৬৬ ইঞ্চির ডিসপ্লে, সঙ্গে ১০৮০x২৪০০ পিক্সেল রেজোলিউশন। এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর-ও থাকতে পারে।

এতে স্ন্যাপড্রাগন ৭৩০ অথবা স্ন্যাপড্রাগন ৭৩০জি থাকতে পারে। এছাড়া ৬৪জিবি স্টোরেজ থাকবে বলেও শোনা যাচ্ছে। থাকতে পারে এমআইইউআই ১১। তবে এই তথ্য গুলি কতটা সঠিক তা নিয়ে যদিও ধোঁয়াশা রয়েছে। আগামী মাসে এই সিরিজটি বাজারে আসার পরই স্পষ্ট হয়ে যাবে এই তথ্যগুলি কতটা সঠিক।