ভারত বনাম নিউজিল্যান্ড  টি-২০ম্যাচ শুরু হবে শুক্রবার অর্থাৎ আজ থেকে। সম্প্রতি অধিনায়ক বিরাট কোহলির দল একদিনের সিরিজে অস্ট্রেলিয়াকে হারিয়েছে, ফলাফল ছিল ২-১।  আজ শুরু হচ্ছে নিউজিল্যান্ডের সঙ্গে টি-২০সিরিজ অকল্যান্ডের ইডেন পার্ক-এ।  নিউজিল্যান্ডের বেশ কিছু খেলোয়াড়ের চোট ভোগাচ্ছে তাদের দলকে। ভারতের শিখর ধাওয়ানও আজকের ম্যাচে খেলতে পারবেন না চোটের জন্য।

অস্ট্রেলিয়া এর আগে টেস্ট সিরিজ হেরেছিল নিউ জিল্যান্ডের কাছে ৩-০।  অস্ট্রেলিয়ার সঙ্গে একদিনের তিনটি ম্যাচের সিরিজ এখনও বাকি আছে, তার আগেই মুখোমুখি হচ্ছে ভারত ও নিউজিল্যান্ড এই টি -২০ সিরিজে। গত বছর নিউজিল্যান্ড আন্তর্জাতিক টি-২০ সিরিজে হারিয়েছিল ভারতকে, ফলাফল ছিল ২-১।  চোট থাকলেও সেই জয় বাড়তি অক্সিজেন জোগাবে নিউ জিল্যান্ডকে। 

ভারত বনাম নিউ জিল্যান্ড ম্যাচ সম্প্রসারণ করবে স্যাটেলাইট টেলিভিশন নেটওয়ার্কস এবং অনলাইন স্ট্রিমিং সার্ভিস- হটস্টার। স্টার স্পোর্টস ১ এস ডি ও স্টার স্পোর্টস ১ এইচ ডি চ্যানেলে যেখানে ইংরেজি ধারাভাষ্য পরিবেশিত হবে। আর স্টার স্পোর্টস ৩ এবং স্টার স্পোর্টস ৩ এইচ ডি চ্যানেলে হিন্দি ধারাভাষ্য থাকবে।
আজকের ম্যাচ শুরু হবে রাত ১২.২০ থেকে তার আগে থাকবে পিচ রিপোর্ট ও খেলা সংক্রান্ত বিশ্লেষণ।

খেলার লাইভ স্কোর পাওয়া যাবে ইএসপিএন  সি আর আই সি আই ইনফো-তে।  এছাড়া গুগল-এ লাইভ স্কোরবোর্ড দর্শকরা পাবেন।

পাঁচটি টি-২০ ম্যাচের এই সিরিজে পরবর্তী দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৯ ও ৩১ জানুয়ারি  যথাক্রমে  হ্যামিল্টন ও ওয়েলিংটন-এ। ২ রা ফেব্রুয়ারি মাউন্ট মনগানুইতে শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে।  নিউজিল্যান্ড তারপর ভারতের  বিরুদ্ধে তিনটে একদিনের ম্যাচ ও দুটি টেস্ট সিরিজ খেলবে ।