Asianet News BanglaAsianet News Bangla

বাড়ির মিটারের সঙ্গে লাগিয়ে নিন ১৮৫ টাকা দামের এই ডিভাইস, ইলেকট্রিক বিল কমবে ৩৫ শতাংশ

ছোট্ট এই ডিভাইসটি ব্যবহারের ক্ষেত্রে কোনো সাইড এফেক্ট নেই। এটি কোনো ইলেকট্রনিক গ্যাজেটের ওপর হানিকর প্রভাব ফেলে না

Install this device with home meter, electric bill will be reduced by 35 percent bpsb
Author
Kolkata, First Published May 31, 2022, 8:11 PM IST

একদিকে চলছে ওয়ার্ক ফ্রম হোম। অন্যদিকে, বাড়ির বাইরে সূর্যের চোখরাঙানি। সবমিলিয়ে পরিস্থিতি বেশ গরম। আর এই গরমের হাত থেকে রক্ষা পেতে সারাদিন চলছে ফ্যান এসি। আর যেসব জায়গায় অফিস খুলে গিয়েছে, সেখানে তো কথাই নেই। এসিই ভরসা। ফলে সব জায়গাতেই বাড়ছে বিলের বহর। মাসের শেষে কাঁড়ি কাঁড়ি ইলেকট্রিক বিলের চাপ নিতে গিয়ে হাঁসফাঁস দশা মানুষের। 

সমস্যা হচ্ছে, ইচ্ছে থাক বা না থাক, আমাদের সবাইকেই খরচ কমানোর অভ্যেস তৈরি করতে হবে খুব সচেতনভাবেই। চাকরির বাজারের অবস্থা ক্রমশ খারাপ হচ্ছে, তাই আগামী কঠিন সময়ের প্রস্তুতি এখন থেকেই শুরু করা উচিত। এই পরিস্থিতিতে আপনার সঙ্গী হতে পারে একটি ইলেকট্রনিক ডিভাইস। যেটি ইলেকট্রিক মিটারের পাশে লাগিয়ে দিলেই বিদ্যুৎ খরচ প্রায় ৩৫% সাশ্রয় করা যেতে পারে! এই যন্ত্রটির নাম শক্তি এনভাইরোপিওর ১৫ কিলোওয়াট পাওয়ার এনার্জি সেভার সেভিং বক্স (Shakti Enviropure 15KW Power Energy Saver Saving Box), যেটি অত্যন্ত সাশ্রয়ী মূল্যে মার্কেটে উপলব্ধ।

এই ডিভাইসটি ভোল্টেজকে স্থিতিশীল রাখে, বিদ্যুৎ ব্যবহারের পরিমাণ হ্রাস করে এবং সেইসাথে পাওয়ার ফ্যাক্টরকেও ইমপ্রুভ করে। আর এই সবকিছুর সুবাদে বিদ্যুতের খরচ অনেকটাই সাশ্রয় করা সম্ভবপর হয়। এই ডিভাইসের নির্মাণ সংস্থা দাবি করেছে ছোট্ট পাওয়ার সেভিং ডিভাইসটি সত্যি বিদ্যুতের বিল কমাবে। 

সংস্থাটি আরও জানিয়েছে যে, ছোট্ট এই ডিভাইসটি ব্যবহারের ক্ষেত্রে কোনো সাইড এফেক্ট নেই। এটি কোনো ইলেকট্রনিক গ্যাজেটের ওপর হানিকর প্রভাব ফেলে না, যার ফলে ইলেকট্রিক বিল কম আসার পাশাপাশি এয়ার কন্ডিশনার, ওয়াশিং মেশিন, ফ্রিজ, ফ্যান সহ অন্যান্য ইলেকট্রনিক অ্যাপ্লায়েন্সগুলির সার্ভিস লাইফও অনেকটাই বেড়ে যায়।

সবমিলিয়ে ছোটোখাটো সাইজের এই ডিভাইসটি যে এখনকার দিনে ভীষণরকমভাবে কার্যকরী, সেকথা বলাই বাহুল্য। এই চরম মূল্যবৃদ্ধির যুগে মাসের শেষে গোছা গোছা টাকা ইলেকট্রিক বিলের খরচ মেটাতে সাধারণ মানুষ যখন হিমশিম খাচ্ছেন, তখন এই যন্ত্রটি আমজনতার পকেটের পক্ষে বেশ লাভজনক বলেই প্রমাণিত হবে। তবে এই ডিভাইসটি বাড়িতে ইনস্টল করার আগে একজন ইলেকট্রিশিয়ানের পরামর্শ অবশ্যই নেবেন। কারণ অনেক ব্যবহারকারীর দাবি এই ডিভাইসটি ঠিকভাবে কাজ করে না। 

Follow Us:
Download App:
  • android
  • ios