Asianet News BanglaAsianet News Bangla

জন্মাষ্টমীতে আপনার সন্তানকে এভাবে গোপালের মত সাজান, সবাই প্রশংসা করবে

কীভাবে সন্তানকে গোপালর মতো করে সাজানো যায়, যাকে দেখে সবাই মুগ্ধ হয়ে যাবে। রইল এমন কিছু ফ্যাশন টিপস, যার সাহায্যে আপনি আপনার সন্তানকে গোপালের মতো সাজাতে পারবেন।
 

Janmashtami 2022  Janmashtami 2022 know how to dress up  your baby  as Krishna BDD
Author
First Published Aug 17, 2022, 1:51 PM IST

ভগবান শ্রী কৃষ্ণের জন্মদিনটি হিন্দু ধর্মাবলম্বীরা জন্মাষ্টমী হিসাবে অত্যন্ত উত্সাহের সাথে উদযাপন করে। জন্মাষ্টমী উপলক্ষে দেশ-বিদেশে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। জন্মাষ্টমীতে, অনেক লোক তাদের বাচ্চাদের গোপাল, ভগবান কৃষ্ণের শিশু রূপের মতো সাজিয়ে তোলে এবং তাদের ছবিগুলি সোশ্যাল মিডিয়ায় ভাগ করে। যাইহোক, এমন পরিস্থিতিতে, কিছু বাবা-মায়ের পক্ষে এটি কঠিন হয়ে পড়ে যে কীভাবে সন্তানকে গোপালর মতো করে সাজানো যায়, যাকে দেখে সবাই মুগ্ধ হয়ে যাবে। রইল এমন কিছু ফ্যাশন টিপস, যার সাহায্যে আপনি আপনার সন্তানকে গোপালের মতো সাজাতে পারবেন।


কিভাবে একটি শিশুর পোষাক বেছে নেবেন-
আপনার সন্তানকে গোপাল সাজানোর জন্য আপনি হলুদ রঙের কুর্তা এবং ধুতি পরাতে পারেন। এ ছাড়া কোমর বাঁধতে সবুজ, নীল বা লাল কাপড় নেওয়া যেতে পারে। সুন্দর দেখতে এর ওপর গোটা পাড়ও লাগানো যেতে পারে। এছাড়াও বাজারে এবং অনলাইনেও গোপালের অনেক সুন্দর পোশাক পাওয়া যাচ্ছে। আপনি তাদের কিনতে পারেন। আপনাকে শুধু খেয়াল রাখতে হবে আপনি আপনার সন্তানের জন্য যে পোশাক পরছেন তা যেন নরম ও সুতির হয়। এটা না করলে কাপড়ের কারণে শিশুর ত্বকে ফুসকুড়ি হতে পারে।

আরও পড়ুন- ২০২২ সালে জন্মাষ্টমী ১৮ ও ১৯ আগস্ট দুই দিন থাকবে, জেনে নিন আপনার জন্য উপবাসের সঠিক তারিখ কোনটি

আরও পড়ুন- জন্মাষ্টমী ২০২২ এই বছরে এই দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ, শুভ যোগ-সহ জেনে নিন গোপাল পুজো করার সঠিক তিথি ও সময়

আরও পড়ুন- দুর্বল বুধের প্রভাব জীবনে আনে অসংখ্য সমস্যা, জেনে নিন দুর্বল বুধের কী কী লক্ষণ

গহনা, বাঁশি এবং মুকুট থেকে নিখুঁত চেহারা আসবে
শিশুকে গোপালের মতো সুন্দর করতে পোশাকের পাশাপাশি ভালো গয়না বেছে নিতে হবে। এছাড়াও, আপনি শিশুর জন্য নিখুঁত আকারের মুকুট কিনতে পারেন এবং তাকে সুন্দর করতে মুকুটে ময়ূরের পালক লাগাতে পারেন। পায়ে ঘুংরু, গলায় মালা পরাতে পারেন। আপনি শিশুকে মুক্তো দিয়ে মালা দিতে পারেন। মনে রাখবেন শিশুর জন্য আপনাকে এমন হার কিনতে হবে যা কানে ছিদ্র না করে পরা যায়। এছাড়াও বাচ্চার জন্য একটি ছোট বাঁশি কিনুন, যা গোপালর চেহারা সম্পূর্ণ করবে।

Follow Us:
Download App:
  • android
  • ios