বেশিরভাগ নামিদামি গাড়ি নির্মাণ সংস্থা নিয়ে আসছে তাদের আধুনিক উৎকৃষ্ট গাড়িগুলি আসন্ন অটো এক্সপো ২০২০-এ । যে গাড়িগুলির ওপর নজর থাকবে তাদের নাম ও বৈশিষ্ট্যগুলো দেখে নেওয়া যাক।

কিয়া কিউওয়াইআই- ভারতে এটি কিয়ার তৃতীয় গাড়ি- সাব-৪এম এসইউভি, হুন্ডাই ভেন্যু এর এই গাড়ির ইঞ্জিন একই রকম হবে বলে দাবি করা হয়েছে। এবারের এক্সপোয় আসছে কিউওয়াইআই তার প্রি-প্রোডাকশন অবয়ব নিয়ে কারণ এই গাড়ি সম্ভবত লঞ্চ হবে আগষ্ট মাসে।

কিয়া কার্নিভাল- কার্ণিভাল প্রিমিয়াম এমপিভি লঞ্চ করা হবে ফেব্রুয়ারি মাসের ৫ তারিখ। এই গাড়ি হল সেল্টোস আর টয়োটা ইনোভা ক্রিস্টার মাঝের ভার্সান। ৩০ লাখের কাছাকাছি থাকবে দাম।

কিয়া সেল্টোস এক্স-লাইন কনসেপ্ট- কিয়া সেল্টোস একেবারে আরবান এস ইউ ভি যার কাস্টম-বিল্ট অফ রোড ভার্সান গত বছরে দেখা গেছে আমেরিকায়। এই গাড়ি নিয়ে আগ্রহ থাকবে এক্সপোয়।

হুন্ডাই ক্রেটা ২০২০- সেকেন্ড জেনেরেশন হুন্ডাই ক্রেটা কমপ্যাক্ট এস ইউ ভি আত্মপ্রকাশ করবে ভারতে এই এক্সপো ২০২০ তে।  নতুন ডিজাইন, বিএস ৬ ইঞ্জিন, উন্নত কেবিন লে আউট থাকছে এই নতুন ভার্সানে। আশা করা যাচ্ছে মার্চ মাসে এই গাড়ি আসবে বাজারে।

হুন্ডাই ভেরনা-  ভেরনা সছে নতুন রূপে, নতুন চেহারায়। বিএস ৬ ইঞ্জিন থাকছে সঙ্গে নতুন উন্নততর প্রযুক্তি। এর আত্মপ্রকাশ ঘ্টবে এবছরের মার্চ মাসে  

হুন্ডাই টাক্সন- নতুন চেহারায়, বি এস৬ ইঞ্জিন সমেত আসবে সম্ভবত মার্চ মাসে।

হুন্ডাই গ্র্যান্ড আই১০ নিওস এন-লাইন- হুন্ডাই প্রথমবার ভারতের হিট-হ্যাচ সেগমেন্টে প্রবেশ করছে এই গ্র্যান্ড আই১০ নিওস-এর হাত ধরে। এই গাড়িতে ১.০ লিটার টুর্বো পেট্রোল ইঞ্জিন থাকবে। ১০০ পিএস পাওয়ার সমেত এই গাড়িও সম্ভবত আসছে মার্চ মাসেই।

হুন্ডাই  লে ফি রুজ কনসেপ্ট- ২০১৮ সালের জেনিভা মোটর শোয়ে লি ফি ছিল হুন্ডাইয়ের হেডলাইন কনসেপ্ট। চারটে দরজার কুপ, সঙ্গে শার্প ডিজাইন, ্ন্যুনতম কেবিন সঙ্গে প্রয়োজনীয় প্রযুক্তি মিলে মিশে লে ফি বেশ আকর্ষণীয়।

মারুতি ফিউচুরো ই -ফিউচুরো ই ছোটো ইলেকট্রিক এসইউভি কনসেপ্ট। নেক্সন ইভি -এর  প্রতিদ্বন্দী হতে চলেছে। এবারের এক্সপোয় এই গাড়ির ঝলক পাওয়া যাবে। 

মারুতি ভিতারা ব্রেজা- ভিতারা ব্রেজা লঞ্চ হয়েছিল ২০১৬ সালে, এবার আসছে নতুন চেহারায়। বাহ্যিক কসমেটিক পরিবর্তন এমন কিছু নয়, বদল হয়েছে ইঞ্জিনে। পেট্রোল ইঞ্জিন নিয়ে এই গাড়ি প্রথমবার আসছে এবারের এক্সপোতে। 

মারুতি এস ক্রস পেট্রল- এই  এস ইউ ভি গাড়িতেও থাকছে পেট্রল ইঞ্জিন। এরটিগা ও সিয়াজের মতোই বিএস ৬ পেট্রোল ইঞ্জিন হবে ১.৫ লিটার কে১৫বি ইউনিটের।

মাউরুতি ইগনিস-  অল্প পরিবর্তন থাকবে গড়নে। সামনের দিকে কিছু বদল ঘটবে বাকি সব একই থাকবে।

মারুতি সুফট হাইব্রিড- ডিজেল ইঞ্জিন বাতিল করে নতুন শক্তিশালী হাইব্রিড -এ থাকছে  নতুন ইঞ্জিন, যা নতুন বিএস ৬ জামানার সঙ্গে মানানসই এবং  যার ফলে ফুয়েল এফিসিয়েন্সি বাড়বে। বিশুদ্ধ ইভি মডেলেও আসতে পারে সুফট আগামী দিনে। এখনো বাজারে লঞ্চ হয়নি এই নতুন ভার্সান।