Asianet News BanglaAsianet News Bangla

মাত্র দু দিনে ত্বক হবে উজ্জ্বল, রইল চালের গুঁড়ো দিয়ে তৈরি বিশেষ প্যাকের হদিশ

ত্বক উজ্জ্বল করতে কেউ বেসন লাগান, তো কেউ ব্যবহার করেন পাতিলেবুর রস। আজ রইল চালের গুঁড়ো দিয়ে তৈরি প্যাকের হদিশ। ত্বক মুহূর্তে উজ্জ্বল হয় এই প্যাকের গুণে। জেনে নিন কীভাবে বানাবেন এই প্যাক।

Know how to use rice powder to get glowing skin ABSC
Author
Kolkata, First Published Jun 14, 2022, 4:31 PM IST

ত্বক উজ্জ্বল হোক কে না চায়। ত্বক উজ্জ্বল করতে কত কী ব্যবহার করে থাকি আমরা। নিয়মিত ক্লিনজিং, টোনিং ও ময়েশ্চরাইজিং। তার সঙ্গে চলে প্যাকের ব্যবহার। এই সব ব্যবহার করলে মুহূর্তে জেল্লা আসে তা নয়। আবার অনেকে ব্যবহার করেন নানান ঘরোয়া টোটকা। ত্বক উজ্জ্বল করতে কেউ বেসন লাগান, তো কেউ ব্যবহার করেন পাতিলেবুর রস। আজ রইল চালের গুঁড়ো দিয়ে তৈরি প্যাকের হদিশ। ত্বক মুহূর্তে উজ্জ্বল হয় এই প্যাকের গুণে। জেনে নিন কীভাবে বানাবেন এই প্যাক।

একটি পাত্রে ২ চামচ টক দই নিন। তাতে মেশান ১ চামচ মধু, মেশান ২ চামচ চালের গুঁড়ো। ভালো করে মিশিয়ে নিন। প্রয়োজনে সামান্য জল দিতে পারেন। এবার তাতে মেশান ভিটামিন ই ক্যাপসুন। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এই প্যাকের গুণে ত্বক হবে উজ্জ্বল।

ঘাড়ের কালো ছোপ দূর করতে ব্যবহার করতে পারেন চালের গুঁড়ো। একটি পাত্রে ২ চামচ চালের গুঁড়ো নিন। তাতে মেশান ১ চামচ বেসন। এবার জল দিয়ে প্যাক বানান। মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে দূর হবে ঘাড়ের কালো ছোপ। 

ব্যবহার করতে পারেন চালের গুঁড়ো ও মুলতানি মাটির প্যাক। একটি পাত্রে ২ চামচ চালের গুঁড়ো নিন। তাতে মেশান সম পরিমাণ মুলতানি মাটি। এবার একটি টমেটো কেটে জেলের মতো অংশ বের করে নিন। তা মেশান এই প্যাকে। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক হবে উজ্জ্বল। 

চালের গুঁড়োর সঙ্গে হলুদ মিশিয়ে বানাতে পারে প্যাক। প্রথমে হলুদ বেটে নিন। এবার একটি পাত্রে চালের গুঁড়ো নিয়ে তাতে মেশান হলুদ বাটা। মিশ্রণটি ত্বকে লাগান। এই প্যাকে মেশাতে পারেন পাতিলেবুর রস। মিশ্রণটি মুখে লাগিয়ে ২০ মিনিট রাখুন। তারপর ধুয়ে নিন। এতে ত্বক হবে উজ্জ্বল। মাত্র দু বার ব্যবহার করুন। মুহূর্তে ফিরে পাবেন ত্বকের জেল্লা। এবার চালের গুঁড়ো দিয়ে বানান এই কয়টি প্যাক। ট্যান দূর করতে, ত্বক উজ্জ্বল করতে কিংবা ঘাড়ের কালো ছোপ দূর করতে বেশ উপকারী এই প্যাকগুলো। সপ্তাহে ১ কিংবা ২ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক। 

আরও পড়ুন- সারাদিনে মাত্র পাঁচ মিনিট প্র্যাকটিস করুন এই আসন, শরীর থেকে বিদায় নেবে একাধিক রোগ

আরও পড়ুন- শুধু পুজোতে নয় সুগার নিয়ন্ত্রণেও কার্যকর এই পাতা, ফল ছাড়াও পাতারও রয়েছে নানান উপকারিতা

আরও পড়ুন- Straightener নয় প্যাকের গুণে চুল হবে স্ট্রেট, জেনে নিন কী করে চুলের স্টাইল করবেন

Follow Us:
Download App:
  • android
  • ios