৮ টি প্রকল্প চলতি মাসের ৩০ তারিখে বন্ধ করে দিতে চলেছে এলআইসি জীবনবিমা নিগম। জানা গিয়েছে, এই ৮টি পলিসির সবকটিই এনডাওমেন্ট পলিসি। এই পলিসিগুলির সুবিধা হল বিমা সুরক্ষা পাওয়ার সঙ্গে সঙ্গে প্রিয়িয়াম দিয়ে গেলে মেয়াদ শেষে বোনাস টাকা সহ ফেরৎ পাওয়া যায়। ৮ টি প্রকল্প বা পলিসি বন্ধের কারণ হিসেবে এলআইসি এজেন্টদের মত, ব্যবসা অনেক কমে এসেছে বলেই এই ধরনের সিদ্ধান্ত নিয়েছে সংস্থা।

আরও পড়ুন- হজমের সমস্যা থেকে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে আনুন আইস থেরাপির সাহায্যে

সংস্থার তরফে জানানো হয়েছে, ইতিমধ্যে এই ৮ টি পলিসি যাঁরা কিনেছেন বা ৩০ তারিখের মধ্যে কিনবেন তাদের ক্ষেত্রে নিয়ম যা ছিল তা একই থাকবে। এই সুবিধাগুলি নভেম্বর ৩০ এর পর থেকে আর পাওয়া যাবে না। আর ইতিমধ্যেই যে সব শর্ত সাপেক্ষে পলিসি গ্রাহকরা কিনেছেন সেগুলিরও কোনও পরিবর্তন হবে না।

আরও পড়ুন- সাধারণ এই পাতায় রয়েছে অসাধারণ গুণ, নানান রোগে নিরাময়েও কাজ দেয় এই পাতা

আরও পড়ুন- প্রিয়জনের ধূমপান বন্ধ করান, নানান শারীরিক সমস্যা সহ হারাতে হতে পারে দৃষ্টিশক্তিও

লাইফ ইন্সোরেন্স কর্পোরেশন-এর পক্ষ থেকে জানান হয়েছে, নোটবন্দি এবং জিএসটি চালু হওয়ার পর থেকেই পলিসি বিক্রি কমতে শুরু করেছে। তবে সংস্থা পাশাপাশি এটাও জানিয়েছেন, ৮ টি পলিসি আপাতত বন্ধ হলেও, পলিসির নিয়মাবলি ও শর্তগুলি খতিয়ে দেখবে সংস্থা। প্রয়োজনে কিছু নিয়মাবলি পরিবর্তন করে আবারও চালু হতে পারে এর মধ্যে কিছু পলিশি। তবে এখনই বিস্তারিত কোনও তথ্য জানানো হয়নি সংস্থার তরফ থেকে।