Asianet News BanglaAsianet News Bangla

এক লিপস্টিকে সাজবে গোটা মুখ, জানেন আর কী কী ভাবে ব্যবহার করতে পারেন আপনার লিপস্টিককে?

ছোট্ট টিপ, হালকা লিপস্টিকেই বেশিরভাগ সাজ শেষ হয়। এখানে আমরা আপনাকে এমন কিছু উপায় বলছি যার মাধ্যমে আপনি আপনার দৈনন্দিন মেকআপ রুটিনে সাধারণ লিপস্টিক ব্যবহার করতে পারেন অনেক উপায়ে।

Lipstick Can Be Used In Many Ways In Makeup, Know the Multiple use of Your Lipstick bpsb
Author
Kolkata, First Published Jun 19, 2022, 7:39 PM IST

সাজগোজের বেসিক উপাদানগুলোর মধ্যে লিপস্টিক এক নম্বরে থাকবে চিরকাল। তাড়াহুড়ো করে সাজতে গিয়ে সবার আগে লিপস্টিকের কথাই মাথায় আসে। ছোট্ট টিপ, হালকা লিপস্টিকেই বেশিরভাগ সাজ শেষ হয়। এখানে আমরা আপনাকে এমন কিছু উপায় বলছি যার মাধ্যমে আপনি আপনার দৈনন্দিন মেকআপ রুটিনে সাধারণ লিপস্টিক ব্যবহার করতে পারেন অনেক উপায়ে। এর জন্য আপনার মেকআপ বক্সে শুধু গোলাপী, বেগুনি, খয়েরির মতো কিছু সাধারণ রঙের লিপস্টিক লাগবে। এই লিপস্টিকগুলি থাকলে, আপনি মেকআপ করার সময়ও অনেক কিছুর অভাবই অনুভব করবেন না।

ব্লাশার: গালে আপেলের মতো লালভাব পেতে ব্লাশার ব্যবহার করা হয়। আপনার যদি ব্লাশার না থাকে তবে আপনি আপনার লিপস্টিকের গোলাপী বা লাল শেড নিয়ে আপনার গালে একই প্রভাব প্রয়োগ করতে পারেন। আপনার আঙ্গুল ব্যবহার করে, ব্লাশার টোন আনার জন্য আপনার গালে লিপস্টিকের একটি অংশ ধীরে ধীরে লাগান এবং হালকা ভাবে তাকে ত্বকে মিশিয়ে দিন। আপনি ব্লাশ হিসাবে বেগুনি লিপস্টিকও ব্যবহার করতে পারেন, বিভিন্ন ত্বকের টোনের জন্য এটা দুর্দান্ত কাজ করে।

ব্রোঞ্জার: ব্রোঞ্জার মুখের গঠনের জন্য ব্যবহৃত হয়। কনট্যুর এবং ব্রোঞ্জিং যোগ করা একটি সংকীর্ণ মুখ এবং সুগঠিত হাড়ের কাঠামোর বিভ্রম তৈরি করে। আপনার লিপস্টিক সংগ্রহে যদি গাঢ় বাদামী রঙ থাকে, তবে আপনি ব্রোঞ্জার ছাড়াই আপনার মুখকে পারফেক্ট শেপ দিতে এটি ব্যবহার করতে পারেন। ব্লাশের মতো, আপনার আঙ্গুলগুলি ব্যবহার করে আপনার কনট্যুর লাইনগুলিতে কিছুটা প্রয়োগ করুন এবং একটি ব্রাশ ব্যবহার করে বা আরও ভাল মিশ্রণের জন্য এটিকে ভালভাবে মিশ্রিত করুন। ব্রোঞ্জার প্রধানত নিচের গালের হাড়, চোয়াল, কপাল এবং নাকে প্রয়োগ করা হয়। মেকআপের কোনো নির্দিষ্ট নিয়ম না থাকায় আপনি প্রয়োজনীয় ক্ষেত্রগুলো যোগ করতে পারেন।

আইশ্যাডো: আইশ্যাডো হিসাবে লিপস্টিক ব্যবহার করি আমরা অনেকেই। আপনার চোখের ওপরে লিপস্টিকের পছন্দমত শেড প্রয়োগ করে, এটিকে সোয়াইপ করুন এবং তারপরে আপনার আঙুল দিয়ে এটিকে নীচে চাপুন। ক্রিম বেস সেট করতে, আপনি একটি ট্রান্সলুসেন্ট পাউডার ব্যবহার করতে পারেন এবং উপরে আরও রং দিয়ে কম্বিনেশন করতে পারেন। 

কারেক্টর: লিপস্টিককে কারেক্টর হিসেবেও ব্যবহার করতে পারেন। তবে  ফর্মুলেশন এবং পিগমেন্টেশনের ক্ষেত্রে একটু সচেতন থাকতে হবে। আপনি সাধারণত লিপস্টিক ব্যবহার করতে পারেন যখন আপনি আপনার চোখের ব্যাগের নীচে একটি কারেক্টর অ্যাপ্লাই করতে চান। 

আইলাইনার: গ্রাফিক আইলাইনার একটি ট্রেন্ডি মেকআপ ধারণা তৈরি করে। আইশ্যাডো, একটি পাউডার ফর্মুলেশন হওয়ায়, আইলাইনার হিসাবে প্রয়োগ করলে পিগমেন্ট হয় না, তাই এর পরিবর্তে লিপস্টিক ব্যবহার করাই যায়। একটি লাইনার ব্রাশ নিন এটিকে সাধারণ লাইনার হিসাবে ব্যবহার করুন বা আপনার ইচ্ছামতো আকার দিন।

Follow Us:
Download App:
  • android
  • ios