Asianet News BanglaAsianet News Bangla

Reusing Old Sweater: পুরনো সোয়েটার ফেলে না দিয়ে বানিয়ে ফেলুন এই কয়টি জিনিস, রইল শীতের ফ্যাশন ফান্ডা

প্রতি বছরই হাতে গোনা কয়টা সোয়েটারের বেশি পরাই হয় না। থেকে থেকে সেগুলো আউট অফ ফ্যাশন (Out Of Fashion) হয়ে যায়। এবার আলমারিতে জমিয়ে না রেখে পুরনো সোয়েটার দিয়ে নতুন পোশাক বানান। জেনে নিন কী করে বানাবেন নতুন পোশাক। 

Make various dress by reusing old sweater
Author
Kolkata, First Published Jan 9, 2022, 5:00 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অবসর সময় কাটে অনলাইন শপিং (Shopping Site) সাইট খেঁটে। আর পছন্দ হলেই এক ক্লিকে অর্ডার (Order) করার সুবিধা। শপিং করতে কার না ভালো লাগে। আর এই ভালোলাগার বসে প্রয়োজনের বেশি কেনা হয়ে যায় প্রায়ই। যেমন দেখুন শীতের কথা। আলমারি ভর্তি শীতের পোশাক (Dress) রয়েছে অনেকেরই। কিন্তু, প্রতি বছরই হাতে গোনা কয়টা সোয়েটারের বেশি পরাই হয় না। থেকে থেকে সেগুলো আউট অফ ফ্যাশন (Out Of Fashion) হয়ে যায়। এবার আলমারিতে জমিয়ে না রেখে পুরনো সোয়েটার দিয়ে নতুন পোশাক বানান। জেনে নিন কী করে বানাবেন নতুন পোশাক। 
   
স্কার্ট- পুরনো সোয়েটার দিয়ে বানিয়ে ফেলতে পারেন স্কার্ট (Skirt)। একটা সোয়েটার দিয়ে নি-লেন্থের স্কার্ট তৈরি করা যাবে। সোয়েটারের হাতের তলা থেকে কেটে বাদ দিয়ে দিন। এবার সেই অংশে স্টিচ করে লাগান ইলাস্টিক। এই সঙ্গে পরুন হাই নেক ক্রপ টপ (Crop Top) আর পায়ে স্নিকার্স। বদলে যাবে আপনার লুক। চাইলে পুরনো সাল দিয়ে লং স্কার্ট বানাতে পারেন। সালের এক ধার জুড়ে স্কার্টের আকারে সেলাই করিয়ে নিন। 

স্কার্ফ- পুরনো সোয়েটার দিয়ে বানিয়ে ফেলুন স্টাইলিশ স্কার্ফ (Scarf)। সোয়েটারের বডির অংশ কেটে নিন স্কার্ফ বানানো যায়। সোয়েটারের হাতের তলা থেকে কেটে বাদ দিয়ে দিন। এবার একটা ধারে অংশ কেটে নিন। অংশটা এবার লম্বা হয়ে যাবে। এবার ধারের অংশগুলো লেস লাগিয়ে নিন। কিংবা উল দিয়ে দুই দিক ডিজাইন করে নিন। তাহলে আরও সুন্দর দেখতে লাগবে।  
 
ক্রপ টপ- বর্তমানে ক্রপ টপ ফ্যাশনে ইন। বানিয়ে ফেলতে পারেন সোয়েটারের ক্রপ টপ (Crop Top)। ব্যাগি হাতের সোয়েটার দিয়ে ক্রপ টপ বানান। ওভার সাইজ ক্রপ টপ দেখতে ভালো লাগবে। সোয়েটারে নীচের অংশ কেটে বাদ দিয়ে দিন। এবার ওপরের অংশের শেষে লেস লাগাতে পারে। এতে সোয়েটার আরও আকর্ষনীয় হবে।  

বছরের মাত্রা দুটো মাস শীতকাল। তাই প্রতিবছর সব সোয়েটার পরা হয়ে না। ফলে, আলমারিতেই পরে থাকে সেগুলো। এবার এই শখের জিনিস ফেলে না দিয়ে নতুন ধরনের পোশাক বানান। স্কার্ট, ক্রপ টপ, স্কার্ফ বানাতে পারেন সহজেই। তার সঙ্গে বানাতে পারেন ফিউশন ড্রেস, মোজা, টুপি, হেয়ার ব্যান্ডও। এবার পুরনো সোয়েটারেই নজর কাড়ুন সকলের। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios