আইআরসিওএন ইন্টারন্যাশনাল লিমিটেডে ২০২০ নতুন নিয়োগের বিজ্ঞাপ্তি জারি করেছে। আগ্রহী প্রার্থীরা অনলাইন ওয়েবসাইট আবেদন করার বিষয়ে বিস্তারিত তথ্য পাবেন। আইআরসিওএন ইন্টারন্যাশনাল লিমিটেড বিভিন্ন ট্রেডে স্নাতক অ্যাপ্রেন্টিসে ৪১ জন এবং ডিপ্লোমা অ্যাপ্রেন্টিসে ৩৫ টি শূণ্যপদ রয়েছে। আগ্রহী প্রার্থীরা ১৫ ফেব্রুয়ারির মধ্যে আবেদন করতে পারবেন। প্রার্থীদের কাছে উক্ত তারিখের মধ্যে অফলাইনেও আবেদন চাওয়া হয়েছে সংস্থার তরফ থেকে। জেনে নেওয়া যাক উক্ত পদের জন্য বিস্তারিত তথ্যগুলি।

আরও পড়ুন- বহু শূণ্যপদ রেলওয়েতে, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ২৬ ফেব্রুয়ারি

যোগ্যতাঃ স্নাতকদের জন্য এআইসিটিই দ্বারা অনুমোদিত বা যে কোনও প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক ডিগ্রি এবং ডিপ্লোমা শিক্ষানবিশ জন্য, রিলেভেন্ট ইঞ্জিনিয়ারিং ট্রেডে ডিগ্রি ডিপ্লোমা থাকা প্রয়োজন।

বয়সসীমাঃ ১ জানুয়ারী ২০২০ সালে কেবলমাত্র সর্বনিম্ন ১৮ বছর এবং সর্বোচ্চ ৩০ বছর বয়সী প্রার্থীরা এই পদগুলির জন্য যোগ্য। তবে সংরক্ষিত প্রার্থীদের সরকারি নিয়ম অনুসারে সর্বাধিক বয়সসীমাতে ছাড় দেওয়া হবে। এসসি এবং এসটি কোটার জন্য ৫ বছরের জন্য এবং ওবিসি কোটার জন্য ৩ বছরের অতিরিক্ত ছাড় মিলবে। শিক্ষাগত যোগ্যতা এবং বয়সসীমাতে ছাড়ের বিস্তারিত তথ্যের জন্য অফিশিয়াল ওয়েবসাইট দেখুন। 

আরও পড়ুন- উন্নতমানের ফিচার ও স্টাইলিস লুক, প্রকাশ্যে এল হুয়াওয়েই-এর ওয়াই৭পি স্মার্টফোন

বাছাই পক্রিয়াঃ প্রার্থীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে প্রস্তুত মেধা তালিকা অনুযায়ী বাছাই করা হবে।

এই পরীক্ষায় অংশগ্রহণ করতে স্নাতক বিভাগের জন্য ১০,০০০ টাকা এবং ডিপ্লোমা বিভাগের জন্য ৮৫০০ টাকা আবেদনের ফি জমা দিতে হবে। বিজ্ঞপ্তি সম্পর্কিত সম্পূর্ণ তথ্যের বিষয়ে বিস্তারিত জানতে বা  আবেদন করতে অফিসিয়াল ওয়েবসাইট ডাব্লু ডাব্লু ডাব্লু ডট আইআরসিওএন ডট ওআরজি তে দেখুন। সমস্ত প্রয়োজনীয় কাগজপত্র সহ আবেদনপত্রটি ফিলাপ করতে হবে। সেই সঙ্গে শেষ তারিখের মধ্যে অফিসিয়াল ঠিকানায় প্রেরণ করতে হবে। 

বাছাই প্রক্রিয়া
প্রার্থীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে প্রস্তুত মেধা তালিকা অনুযায়ী বাছাই করা হবে।