পশ্চিম মধ্য রেলওয়ে ২০২০ নতুন নিয়োগের বিজ্ঞাপ্তি জারি করেছে। আগ্রহী প্রার্থীরা অনলাইন ওয়েবসাইট এমপিওনলাইন ডট গভঃ ডট ইন-এ আবেদন করতে পারবেন। পশ্চিম মধ্য রেলওয়ের তরফ থেকে ২০০ জন ট্রেড এপ্রেন্টিস প্রয়োজন এই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছে। আবেদন করার জন্য পরীক্ষার্থীদের পোর্টাল ফি-সহ ১০০ টাকা জমা দিতে হবে। সংরক্ষিত বিভাগের পরীক্ষার্থীদের পোর্টাল ফি-তে ছাড় দেওয়া হয়েছে বলে জানিয়েছে পশ্চিম মধ্য রেলওয়ে।

আরও পড়ুন- বাজারে আসতে চলেছে হুন্ডাই ক্রিটা, প্রকাশ্যে এসেছে এর ফাস্ট লুক

আবেদনের শেষ তারিখঃ পশ্চিম মধ্য রেলওয়েতে ট্রেড অ্যাপ্রেন্টিস পদের জন্য প্রার্থীরা ২৬ ফেব্রুয়ারির শেষ তারিখ অবধি আবেদন করতে পারবেন।

যোগ্যতাঃ ট্রেড অ্যাপ্রেন্টিস পদের জন্য প্রার্থীকে সংশ্লিষ্ট বাণিজ্যে যে কোনও স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট এবং আইটিআই থেকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর সহ মাধ্যমিক পাস করতে হবে।

আরও পড়ুন- বিশ্বজুড়ে ভারতীয় বংশোদ্ভূত সিইওরাই রক্ষাকর্তা, কেন জানেন

বয়সসীমাঃ ২২ জানুয়ারী, ২০২০ থেকে কেবলমাত্র সর্বনিম্ন ১৫ বছর এবং সর্বোচ্চ ২৪ বছর বয়সী প্রার্থীরা এই পদগুলির জন্য যোগ্য। তবে সংরক্ষিত প্রার্থীদের সরকারি নিয়ম অনুসারে সর্বাধিক বয়সসীমাতে ছাড় দেওয়া হবে। পোর্টাল ফি, শিক্ষাগত যোগ্যতা এবং বয়সসীমাতে ছাড়ের বিস্তারিত তথ্যের জন্য অফিশিয়াল ওয়েবসাইট দেখুন।

বাছাই প্রক্রিয়াঃ পশ্চিম মধ্য রেলওয়েতে ট্রেড অ্যাপ্রেন্টিস পদে নিয়োগের জন্য প্রার্থীদের বাছাই হবে মাধ্যমিকের প্রাপ্ত নম্বর অনুসারে। এর জন্য পশ্চিম-মধ্য রেলওয়ে কোনও লিখিত পরীক্ষা বা ইন্টারভিউ নেওয়া হবে না।