Asianet News BanglaAsianet News Bangla

সামনে এল এমজি হেক্টর প্লাস-এর লুক, কবে থেকে আসছে বাজারে

  • এই বছরের শেষের দিকে লঞ্চ হবে নতুন এমজি হেক্টর প্লাস
  • এই গাড়িতে তিনটি রো থাকবে সিটের, ৭ জনের বসার সুন্দর ব্যবস্থা রয়েছে
  • বাইরে ও অন্দরে নতুন সজ্জা এই গাড়িকে আকর্ষণীয় করে তুলেছে
MG Hector Plus comes with a lot changes in both interiors and exteriors at Auto Expo 2020
Author
Kolkata, First Published Feb 8, 2020, 4:13 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এবারের অটো এক্সপোয় এমজি মোটর ইন্ডিয়ার নতুন হেক্টর প্লাস দৃশ্যমান হয়েছে। ৬/৭ সিটের ভার্সানের এই নতুন মডেলে অনেক পরিবর্তন আনা হয়েছে। এমজি হেক্টর প্লাস সম্ভবত এই দেশে এই বছরেই লঞ্চ হবে। টাটা গ্র্যাভিটাস ও মাহিন্দ্রা এক্সইউভি৫০০ গাড়ির সঙ্গে জবরদস্ত মোকাবিলা হবে হেক্টর প্লাসের।

নতুন হেক্টর প্লাসের সামনে, ড্যাশবোর্ডে থাকবে পরিমার্জিত ডিজাইন। হেক্টরের মতোই হেক্টর প্লাসে হেডলাইট থাকবে বাম্পারের ওপর। যদিও হেডল্যাম্প ও এলইডি ডি আর এল নতুন করে ডিজাইন করা হয়েছে এই গাড়িতে।  বাম্পারটিতে এখন নতুন করে স্কিড প্লেট লাগানো হয়েছে। হেক্টর প্লাসের পিছন দিকেও নতুন রূপে সজ্জিত স্কিড প্লেট, টেল ল্যাম্পস ও বাম্পার সংযুক্ত করা হয়েছে।  

এই গাড়ির নতুন কেবিনে থাকবে তিনটি রো, হেক্টরের ছিল দুটি রো। দু রকমভাবে সিটের আয়োজন করা যাবে। ৬ জন যাত্রী হলে ২+২+২ কিংবা ৭ জন যাত্রী ২+৩+২ এরকমের সিটিং কনফিগারেশন করা সম্ভব সহজেই। এছাড়া সিট এগনো ও পিছনো করার যে পদ্ধতি তা আগের থেকে এই নতুন গাড়িতে আরো উন্নতমানের হয়েছে। ১০.৪ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেন্মেন্ট সিস্টেম তএই বছরের শেষ দিকে হেক্টর প্লাস লঞ্চ হলে এই সব ফিচার সম্বন্ধে আরো বিশদে জানা যাবে।

যত রকমের ইঞ্জিন অপশন আছে তার মধ্যে হেক্টর প্লাসে আশা করা হচ্ছে তেমনটাই থাকবে যা এমজি হেকটরে ছিল। এমজি হেক্টরে ১.৫ লিটার টুর্বোচার্জড ইন্টারকুল পেট্রল ইঞ্জিন আছে যা ১৪৩ পিএস এবং ২৫০ এনএম পিক টর্ক উৎপন্ন করে। এছাড়া আর একটি অপশনও তো আছে। ৪৮ভি হাইব্রিড ধরণও আছে হেক্টরের। এর সঙ্গে ২.০ লিটার টুর্বোচার্জড ডিসেল পাওয়ার ট্রেন ভার্সানও আছে হেক্টরের যা থেকে পাওয়া যায় ১৭০ পিএস ও ৩৫০এনএম টর্ক। প্রতিটা ধরণেই ৬-স্পিডের ম্যানুয়াল গিয়ার বক্স থাকে এবং ১,৫ পেট্রল ইঞ্জিনে আর একটি অপশনও আছে ৫-স্পিড ডিসিটি-এর। 

Follow Us:
Download App:
  • android
  • ios