এলআইসি-জীবন বিমা নামটা শুনলেই  যেন মনে সুরক্ষা। আর হবে নাই বা কেন। দীর্ঘদিন ধরে  দেশের সবথেকে বড় ইনস্যুরেন্স সংস্থা ভারতীয় জীবন বিমা নিগম সকলের সুরক্ষার কথা মাথায় রেখে একাধিক পলিসি নিয়ে এসেছে। প্রতিটি পলিসির মধ্যে রয়েছে হাজার হাজার মানুষ। প্রত্যেকেই নিজেদের প্রয়োজন মতো ভবিষ্যতের সুরক্ষায় এই পলিসি করিয়ে রেখেছেন।

আরও পড়ুন-বার বার ক্ষিদে পায়, ওজনে কমাতে নিয়ন্ত্রণে আনুন এই অভ্যাস...

আর যারা এলআইসি-জীবন বিমা পলিসি কেনার কথা ভাবছেন তাদের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ একটি খবর। ইনস্যুরেন্স সংস্থা ভারতীয় জীবন বিমা নিগম খুব শীঘ্রই তাদের একটি নয় একাধিক পলিসি বন্ধ করে দিতে চলেছে। আইআরডিএআই-এর গাইডলাইন্স অনুযায়ী  চলতি মাসের ৩১ জানুয়ারি  মোট ২৩টি পলিসি বন্ধ করে দেবে এলআইসি-জীবন বিমা নিগম। ১লা ফেব্রুয়ারি থেকে নতুন পলিসি লঞ্চ করবে এলআইসি।

 

আরও পড়ুন-সারাদিনে শরীরের ঠিক কতটা জলের প্রয়োজন, জেনে নিন ফর্মুলা অনুযায়ী...


এলআইসি-জীবন বিমা নিগম যে পলিসি গুলি বন্ধ করতে চলছে সেগুলি হল জীবন লক্ষ, নিউ জীবন আনন্দ, আনমোল জীবন, বঙ্গলক্ষ্মী, আধার পিলার, চিলড্রেন মানি ব্যাক পলিসি, শিলা, বীমা শ্রী এলআইসি মাইক্রো সেভিংস সহ মোট ২৩ টি প্ল্যান বন্ধ হতে চলেছে। যারা এই পলিসিগুলি করেছেন তারা শীঘ্রই এলআইসি এজেন্টের সঙ্গে কথা বলুন। তবে আপনি চাইলে এই পলিসি চালাতে পারেন। কিন্তু  ১লা ফেব্রুয়ারি এই পলিসি গুলি নতুন করে আর কেই করাতে পারবেন না।