ন্যাশনাল ইনস্টিটিউশন ফর ট্রান্সফর্মিং ইন্ডিয়া জারি করল নিয়োগের বিশেষ বিজ্ঞপ্তি। ২০২০ সালে  নিতি আয়োগ অর্থাৎ ন্যাশনাল ইনস্টিটিউশন ফর ট্রান্সফর্মিং ইন্ডিয়ায় আয়োগ প্রধান অর্থনীতিবিদ, লিড অ্যাডভাইজার এবং  সিনিয়র লিড অ্যাডভাইজার পদে চলবে কর্মী নিয়োগ পক্রিয়া শুরু হয়েছে। আগ্রহী প্রার্থীরা অনলাইন ওয়েবসাইটে আবেদন করতে পারবেন। শুরু হয়ে গিয়েছে আবেদন পক্রিয়াও। ন্যাশনাল ইনস্টিটিউশন ফর ট্রান্সফর্মিং ইন্ডিয়ার অফিশিয়াল ওয়েবসাইটে গিয়েও আবেদন করা যাবে। 

শিক্ষাগত যোগ্য়তা-  প্রধান অর্থনীতিবিদ পদে আবেদনকারী প্রার্থীকে অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রি এবং অর্থনীতিতে ডক্টরেট ডিগ্রি থাকা আবশ্যক। নীতি প্রণয়ন, মূল্যায়ন, গবেষণা, পর্যবেক্ষণ এবং কর্মসূচির মূল্যায়ন বা মূল্যায়নের ক্ষেত্রে ন্যূনতম ১৮ বছরের পোস্টের প্রয়োজনীয় যোগ্যতার অভিজ্ঞতা এর সঙ্গে পিএইচডি করার জন্য ৩ বছর পর্যন্ত অন্তর্ভুক্ত থাকা প্রয়োজন।

বয়সসীমা- ন্যাশনাল ইনস্টিটিউশন ফর ট্রান্সফর্মিং ইন্ডিয়ায় প্রধান অর্থনীতিবিদ পদে আবেদন করার জন্য  প্রার্থীর বয়স ৪০ বছরের কম এবং ৫৫ বছরের মধ্যে থাকতে হবে।

বেতন- প্রধান অর্থনীতিবিদ পদের জন্য ৩,৩০,০০০ টাকা পর্যন্ত, লিড অ্যাডভাইজার পদের জন্য  ২৬৫০০০ টাকা পর্যন্ত এবং  সিনিয়র লিড বা সিনিয়র অ্যাডভাইজারের পদের জন্য ৩,৩০,০০০  টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

প্রধান অর্থনীতিবিদ পদের জন্য  একটি শূন্যপদ রয়েছে এবং সিনিয়র লিড  ও লিড অ্যাডভাইজারের জন্য মোট চারটি শূন্যপদ রয়েছে। প্রধান অর্থনীতিবিদ পদে আবেদনের শেষ তারিখ ১০ আগস্ট সোমবার সন্ধ্যা ৫ টা পর্যন্ত এবং সিনিয়র লিড অ্যাডভাইজার ও লিড অ্যাডভাইজার পদের জন্য আবেদনের শেষ তারিখ ২৫ আগস্ট মঙ্গলবার বিকেল ৫ টা পর্যন্ত। আগ্রহী প্রার্থীরা এই লিঙ্কে ক্লিক করে আবেদন জানাতে পারবেন- workforindia.niti.gov.in