সমুদ্র দেখতে অনেকেই পছন্দ করেন। শহরের কোলাহল থেকে খানিকটা দূরে গিয়ে দিন কয়েক নিরিবিলিতে কাটানোর পরিকল্পনা করে ফেলেন অনেকেই। কিন্তু তালিকাতে রাখা যায় কোন এলাকা, তা নিয়ে মাথায় হাত। হাতের কাছে দীঘা-তে গিয়ে অনেকবারই সময় কাটানো গিয়েছে, তবে বর্তমানে সেই জায়গা জনবহুল। নিরিবিলিতে ছুটি কাটানোর জন্য একেবারেই উপযুক্ত নয়। 

কী দেখবেনঃ এমনই এক মনোরম জায়গার খোঁজ রইল। হাতে দুদিন সময় থাকলে বেড়িয়ে আসুন মৌসুনি দ্বীপ থেকে। সেখানেই দেখা মিলবে লালা কাঁকড়ার। সঙ্গে বিস্তীর্ণ এলাকা জুড়ে বালুরাশি, সঙ্গে দেখা মিলবে এক শান্ত সবুজ ঘেরা এলাকার। এখান থেকে সামান্য দূরে রয়েছে জম্মুদ্বীপ ও সাগর দ্বীপ। ভিউ পয়েন্ট থেকে দেখা মেলে দূরের বিস্তীর্ণ সুন্দরবন এলাকার। 

কীভাবে যাবেনঃ ২৪ পরগনা জেলার দক্ষিণ প্রান্তে অবস্থিত এই বিচ। শিয়ালদহ থেকে নামখানা লোকাল ধরে পৌঁছে যেতে হবে নামখানায়।  নামখানা স্টেশনে নেমে সেখান থেকে মোটর ভ্যান যোগে এসে হাতানিয়া – দোয়ানিয়া নদী পার হয়ে সেখান থেকে টোটো যোগে দুর্গাপুর ঘাট পৌঁছে আবার নৌকো করে বাগডাঙ্গা ঘাটে পৌঁছে যেতে হবে। 

খরচ কতঃ দুরাত্রী তিন দিন এই জায়গায় থাকার জন্য অন্যতম। আগে থেকে এই জায়গাতে বুকিং করে পৌঁছে যাওয়া যায়। নয়তো পরবর্তীতে ওখানে গিয়েও বুকিং করা যায়। মাথাপিছু খরচ ৩০০০ টাকা।