টেলিভিশন জগতের পরিচিত মুখ অনিতা হাসানন্দানি। ৩৮ বছর বয়সী অনিতার দিকে তাকিয়ে তাঁর বয়স অনুমান করা যায় না। এই জনপ্রিয় অভিনেত্রী নিজেকে সুন্দর ও ফিট রাখতে কী করেন সেই  কৌশল শেয়ার করেছেন ইনস্টাগ্রামে। অনিতার সৌন্দর্যের গোপনীয়তা হল তার ত্বকের স্কিন কেয়ার রুটিন। তিনি তার ত্বকের যত্নের জন্য ঘরোয়া পদ্ধতি মেন চলেন। আপনি যদি অনিতার মতো সুন্দর ত্বক পেতে চান এবং বার্ধক্যে আরও কম বয়সী দেখতে চান তবে তার ত্বকের যত্নের পরামর্শগুলি দেখে নিন।

কীভাবে নিজেই নিজের ত্বকের যত্ন নেবেন, তাঁর প্রথম ভিডিওটি তিনি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। এতে অনিতা তাঁর ত্বকের যত্নের জন্য প্রতিদিন কী করেন তা জানিয়েছিলেন। আপনার জীবনযাত্রা যদি সুস্থ হয় এবং আপনি যদি ত্বকের যত্নের বেসিক রীতিটি অবলম্বন করেন তবে আপনার ত্বক সর্বদা উজ্জ্বল থাকবে। এর পরে, তিনি জানালেন কীভাবে তিনি নিজেই নিজের ত্বকের যত্ন নেন।

প্রচুর পরিমাণে জল পান করুন,

অনিতা বিশ্বাস করেন যে জল ত্বকের জন্য যাদুর মতো কাজ করে। আপনি যদি প্রতিদিন ২ থেকে ৩ লিটার জল পান করেন তবে আপনার ত্বক উজ্জ্বল থাকবে। তিনি তাঁর ত্বকের জন্য পর্যাপ্ত পরিমাণে জল পান করেন। এর ফলে ত্বক হাইড্রেটেড থাকে। জল পান করা ত্বক এবং চুলও উভয়ের জন্যই ভাল।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

💙

A post shared by Anita H Reddy (@anitahassanandani) on Jun 1, 2020 at 3:43am PDT

 

ফেসিয়াল ক্লিনজিং

অনিতা বলে যে সে প্রতিদিন সকালে উঠে জল দিয়ে মুখ ধুয়ে দেয়। তিনি সাধারণত মুখ ধুতে ঠান্ডা জল ব্যবহার করেন। ঠান্ডা জল ত্বকের জন্য খুব ভাল। তিনি তার মুখের জন্য গরম বা হালকা জল ব্যবহার করেন না কারণ গরম জল ত্বকের ক্ষতি করে।

ময়শ্চারাইজার

অনিতা বলেছেন যে তার ত্বক মাঝারি ড্রাই। এটি আবহাওয়ার উপর নির্ভর করে এবং ত্বকের ধরণের সময়ে সময়ে পরিবর্তিত হয়। তিনি প্রতিদিন ত্বকে ময়েশ্চারাইজার লাগিয়ে মুখে আইস কিউব লাগান। তারপরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলেম। কনুই এবং হাঁটুর অংশের ত্বকের কিছু অংশটি খুব শুকনো হওয়ায় তিনি তার উপরও ময়শ্চারাইজার প্রয়োগ করেন।

ফেস ওয়াশ এবং  ঘুম

অনিতা বলে যে তিনিও ফেস ওয়াশ ব্যবহার করে। তিনি সপ্তাহে মাত্র ২ থেকে ৩ বার এটি করেন। এর পরে, তিনি তার মুখে ক্রিম লাগান। অনিতা বিশ্বাস করেন যে মুখের আভা বজায় রাখতে ত্বকের যত্নের পাশাপাশি পর্যাপ্ত ঘুমও জরুরি।