Asianet News BanglaAsianet News Bangla

Skin Care: কোনও কসমেটিক্স ট্রিটমেন্ট নয়, ঘরোয়া ত্বকচর্চায় ক্যাটরিনা পেয়েছেন সুন্দর ত্বক

ক্যাটরিনার উজ্জ্বল ত্বক, আকর্ষণীয় চেহারা, স্টাইল স্টেইটমেন্ট সকলের নজর কাড়ে। তাঁর মেকআপ, ত্বক পরিচর্চা, চুলের যত্ন প্রসঙ্গে সকলে কৌতূহলী। সম্প্রতি জানা গেল তাঁর রূপের রহস্য। কীভাবে ক্যাটরিনা ঝকঝকে ত্বক পেয়েছেন ফাঁস হল তা।

secret of katrinas glowing skin
Author
Kolkata, First Published Oct 31, 2021, 4:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সময়টা ২০০৩ কিংবা ২০০৫, সদ্য বলিউডে পা রেখেছন ক্যাটরিনা কইফ (Katrina Kaif)। সেই সময় থেকে তাঁর রূপে মুগ্ধ হয়নি এমন ব্যক্তি খুঁজে পাওয়া দায়। তখন থেকেই তিনি বলিউডের সেরা নায়িকাদের তালিকায় রয়েছেন। ক্যাটরিনার উজ্জ্বল ত্বক (Glowing Skin), আকর্ষণীয় চেহারা, স্টাইল স্টেইটমেন্ট সকলের নজর কাড়ে। তাঁর মেকআপ (Makeup), ত্বক পরিচর্চা (Skin Care), চুলের যত্ন (Hair Care) প্রসঙ্গে সকলে কৌতূহলী। সম্প্রতি জানা গেল তাঁর রূপের রহস্য। কীভাবে ক্যাটরিনা ঝকঝকে ত্বক পেয়েছেন ফাঁস হল তা। 

আরও পড়ুন: Parenting: সঠিক সময়ের অপেক্ষা আর নয়, ডিভোর্সের কথা সরাসরি জানান বাচ্চাকে, জেনে নিন কীভাবে বলবেন ডিভোর্সের কথা

রূপ ধরে রাখতে একাধিক কসমেটিক্স ট্রিটমেন্ট করিয়ে থাকেন সেলিব্রিটিরা (Celebrity) এমন কথা সব সময় শোনা যায়। কখনও তাঁরা অপারেশনের মাধ্যমে নাকের আকৃতি ঠিক করেন, কখনও ঠোঁট সরু বা মোটা করেন, এছাড়া হেয়ার প্লান্টেশন তো আছেই। আর হোয়াইটনিং ট্রিটমেন্ট-সহ একাধিক কসমেটিক্স ট্রিটমেন্ট তো আছেই। তবে, জানেন কি সৌন্দর্য ধরে রাখতে ক্যাটরিনাকে (Katrina Kaif) এর মধ্যে কোনওটাই করতে হয় না। তিনি শুধু মাত্র ঘরোয়া টোটকার দৌলতে সৌন্দর্য ধরে রেখেছেন।

আরও পড়ুন: Viral: কালো শাড়িতে ক্যামেরার সামনে পোজ দিলেন এক পুরুষ, ইতালির রাজপথে ঘটল এক অদ্ভুত ঘটনা

ক্যাটরিনার রূপের রহস্য লুকিয়ে আছে ওটসে (Oats)। ক্যাটরিনা ওটস ও মধু (Honey) দিয়ে তৈরি প্যাক ব্যবহার করেন নিয়মিত। জেনে নিন এই প্যাক বানাবেন কী করে। প্যাক বানাতে প্রয়োজন ১ টেবিল চামচ ওটস। আর পরিমাণ মতো মধু। একটি পাত্রে ওটস ও মধু নিয়ে ভালো করে মেশান। এতে সামান্য জল দিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার মিশ্রণটি মুখে মাখুন। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ওটসে আছে অ্যান্টিব্যাকটেরিয়াল এবং অ্যান্টিইনফ্ল্যামেটরি উপাদান। এছাড়া আছে জিঙ্ক, যা ব্রণর সমস্যা সমাধান করে। ওটস ত্বকের অতিরিক্ত তেল শোষণ করতে পারে। এটি অয়েলি ত্বকের জন্য বেশ উপকারী। ওটসে আছে বিটা গ্লুক্যান নামক একটি প্রোডাক্ট। এটি ত্বকের গভীরে প্রবেশ করে আর্দ্রতা ধরে রাখে। আর মধু দ্রুত ত্বকের ক্ষতি সারিয়ে নিতে পারে। এতে থাকা প্রোবায়োটিক, অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান ত্বকের বয়সের ছাপ পড়তে দেয় না। এটি ত্বকে পুষ্টি জোগান দেয়। ত্বক মসৃণ, টানটান ও সুন্দর রাখতে সাহায্য করে। মধু ত্বককে তৈলাক্ত না করেই ত্বকের আর্দ্রতা ধরে রাখে এবং একাধিক সমস্যা কমাতে সাহায্য করে। এই দুয়ের মিশ্রণে তৈরি প্যাক ত্বকের জন্য উপকারী। চাইলে মধু না দিয়ে ওটসের সঙ্গে দই মিশিয়ে প্যাক বানাতে পারেন। দই ত্বকে ময়েশ্চর জোগায় আর ওটস ত্বক পরিষ্কার করে দাগছোপ কমাতে সাহায্য করে।   
 

Follow Us:
Download App:
  • android
  • ios