অটো এক্সপোর দ্বিতীয় দিন উৎসবমুখর হয়ে উঠল নতুন গাড়ির আবরণ উন্মোচন, নতুন পণ্য লঞ্চ করার মধ্য দিয়ে এবং তারকার আগমনে। উত্তরপ্রদেশের নয়ডার গৌতম বুদ্ধ নগর জেলায় অনুষ্ঠিত হচ্ছে পঞ্চদশতম অটো এক্সপো ২০২০। 

আগেই আমরা জানিয়েছিলাম যে, এবারের অটো এক্সপোয় হুন্ডাই ক্রেটা থাকছে এবং খুব শীঘ্রই ভারতীয় বাজারে আত্মপ্রকাশ ঘটবে এই গাড়ির। সব জল্পনার অবসান করে হুন্ডাই জানিয়ে দিল ক্রেটা লঞ্চ করা হবে এই বছরের মার্চ মাসে। সুতরাং মাত্র কয়েদিন বাদেই ক্রেতাদের সামনে হাজির হবে ক্রেটা। তার আগেই এইবারের অটো এক্সপোয় এই গাড়ির আবরণ উন্মোচন করলেন হুন্ডাইয়ের অ্যাম্বাসেডর বলিউডের কিং খান। নয়ডায় অনুষ্ঠিত এশিয়ার সর্ববৃহৎ গাড়ির মেলায় এসেছিলেন শাহরুখ খান। 

হুন্ডাই এই গাড়ির কেবিনটিকে সুন্দর করে তৈরি করেছে, স্টাইল ও ব্যবহারের উপযোগী করে বানিয়েছে। পাওয়ার অ্যাডজাস্টেবল ফ্রন্ট সিট, প্যানারোমিক সান্রুফ, এয়ার পিউরিফায়ার  রয়েছে এবং বেশ বড়ো টাচস্ক্রিন রাখা হয়েছে ইনফমেন্ট সিস্টেমে। নিরাপত্তার ক্ষেত্রে নতুন ক্রেটায় দুটি এয়ার ব্যাগ থাকছেই, সঙ্গে অ্যান্টি-লক ব্রেক্স, ইলেক্ট্রনিক ব্রেক ফোর্শ ডিস্ট্রিবিউশন এবং রিয়ার পার্কিং সেন্সর থাকছে। এই প্রত্যেকটি সংযোজন নিরাপত্তার দিকটি সুনিশ্চিত করবে। হুন্ডাই ক্রেটায় থাকবে নতুন ফ্ল্যাট স্টিয়ারিং হুইল, উন্নতমানের আপহোলস্ট্রি ইত্যাদি। নতুন ক্রেটার বুমেরাং-শেপড এলইড হেডলাইট, সুন্দর সরু ইন্ডিকেটর ল্যাম্প, নতুন উন্নতমানের ডিজাইন থাকবে বাম্পারেও। সঙ্গে ফ্লেয়ারড হুইল আর্চ, অ্যালয় হুইলস , রুফ রেল এবং কার্ভড আদলে তিনটি টোনের রঙের যে ব্যবহার তা নতুন ক্রেটাকে আকর্ষণীয় করে তুলেছে।