শেষ হতে চলেছে অভিশপ্ত ২০২০ সাল। এই বছরটি সর্বদা মনে রাখবে করোনা ভাইরাসের মহামারীর কারণে। এই বছরের অনেক খারাপ মুহূর্ত রয়েছে, যা কারও পক্ষেই ভোলা সম্ভব নয়। এই বছর, অনেক সেলিব্রিটি, আত্মীয় পরিজনদের হারিয়েছি আমরা। তাঁদের বিদায় জানিয়েছি চিরকালের জন্য। একই সময়ে, বহু ইউজারদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট নানান বিষয়ের ঘোষণা, টুইটারে রিটুইট সহ লাইকের বন্যা দেখা দিয়েছে। আসুন আমরা জেনে নিই ২০২০ সালে কোন টুইটগুলি সবচেয়ে ভাইরাল হয়েছে।

 বলা বাহুল্য, এই বছর টুইটারে লোকেরা নির্ভরযোগ্য তথ্য চেয়েছে, বিশেষজ্ঞদের সঙ্গে সংযোগ স্থাপন করেছে এবং রিয়েল-টাইমে যা ঘটেছিল তা অনুসরণ করে #Covid19 এই বছর আধিপত্য বিস্তার করেছিলেন। এই বিষয়ে পরিষেবা বা বিভিন্ন কমেন্ট, Coronavirus- সম্পর্কিত একাধিক আলোচনার বিষয়গুলি উঠে এসেছে টুইটের মাধ্যমে। যার মধ্যে #WearAMask একটি অন্যতম আলোচিত বিষয়। এই বছরটি আমাদের প্রথম সারির কর্মীদের জন্য কৃতজ্ঞতার বোধও এনেছে। কৃতজ্ঞ বা কৃতজ্ঞতা প্রকাশকারী টুইটগুলি বিশ্বব্যাপী ২০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। চিকিৎসকদের (+ ১৩৫ শতাংশ) এবং শিক্ষকদের জন্য (+  ৩০ শতাংশ) একটি বিশেষ স্বীকৃতি দিয়েছে।

 এছাড়া #Covid19 এর বাইরে, ভক্তরা #SushantSinghRajput এবং তাঁর সম্পর্কিত বিভিন্ন বিষয় উঠে এসেছে টুইটারে। এছাড়া  হাত্রাসে এক যুবতী দলিত মহিলাকে ধর্ষণের অভিযোগ করেছেন। লোকেরা দেশজুড়ে চলমান আন্দোলন সম্পর্কে কথা বলেছিল, #Hathrascase এই বছরের অন্যতম এক ঘটনা, এছাড়া #StudentLivesMatter থেকে শুরু কবে বর্তমান সময়ের  #FarmersProtest তাদের যা এই বছরের মানুষের আন্দোলন সম্পর্কে সর্বাধিক টুইট হয়েছে।