সোশ্যাল মিডিয়ার ক্রেজ লকডাউনে আরও বৃদ্ধি পেয়েছে। তা যে কোনও সেলিব্রিটির জন্মদিন হোক, বা ভাইরাল খবর বা কোনও মজার ভিডিও যাই হোক না কেন, ফেসবুক, হোয়াটসঅ্যাপ বা অন্য কোনও ডিজিটাল প্ল্যাটফর্মে প্রায়শই ভাইরাল হয়ে যায়। কিছু ভিডিও এত সুন্দর যে এগুলি ভাইরাল হওয়ার পাশাপাশি সবাই টাইমলাইনে রেখে দেন ভবিষ্যতের জন্য। এমনই একটি সুন্দর, মন ছুঁয়ে যাওয়া ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে। এই ভিডিওতে, একটি তৃষ্ণার্ন্ত কাঠবিড়ালি একজন পথিকের কাছে কাতর আর্তি জানাচ্ছে জল পান করার জন্য।

তৃষ্ণা নিবারণ করতে কাঠবিড়ালির এই পথিকের কাছে জল চাওয়ার এই ভিডিও, রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে। ওই পথিকও কাঠবিড়ালি সাহায্য করে এবং তাকে বোতল থেকে জল পান করতে দেয়। তৃষ্ণার্ত কাঠবিড়ালি জল পান করে। জল খাওয়ার পরে কাঠবিড়ালীর চলে যায়। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার হয়েছে কয়েক হাজার, সেই সঙ্গে কয়েক হাজার মানুষ ভিডিওটি পছন্দ করে রিয়্যাক্ট করেছেন। তবে ভিডিওটি এদেশের নয়, বাইরের কোনও দেশের বলেই মনে করা হচ্ছে। দেখে নিন ভিডিওটি-

 

 

 

 

 

ইতিমধ্যে প্রায় সাড়ে চার লাখ মানুষ টুইটারে এই ভিডিওটি দেখেছেন। একই সময়ে ফেসবুকে প্রায় ৬ লক্ষ ৫৩ হাজার মানুষ এই ভিডিওটি দেখেছেন। অনেকে এই ভিডিওতে মন্তব্যও করেছেন। একটি কাঠবিড়ালিটির অনুরোধ করার এই কায়দা যে সুন্দর উপায়টি দেখে গেল, তা সত্যিই অভাবনীয়।  অনেকেই এই বিষয়ে মন্তব্য করেছেন, যে প্রাণীটি কীভাবে এই পরিস্থিতিতে জীবন কাটাচ্ছে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। বন্যপ্রানী সংরক্ষণের প্রতি আরও বেশি করে নজর দেওয়া প্রয়োজন বলেও মন্তব্য করেছে অনেকে।