বিশেষ দিনে হাতে এক গোছা গোলাপ নিয়ে প্রিয়জনকে উপহার দেওয়া নয়। বরং প্রিয়জনের নজর কাড়তে নিজের রূপচর্চায় কাজে লাগিয়ে ফেলুন গোলাপ ফুল। প্রতিদিনই বাড়ি ফেরার সময় নিয়ে আসুন এক গোছা গোলাপ। দোকান থেকে কেনা দামি কসমেটিক্স-এর বদলে রূপচর্চায় ব্যাবহার করুন গোলাপ। দেখবেন তা আপনার ত্বককে আগের থেকে অনেক বেশি সুন্দর করে তুলেছে। 

আরও পড়ুনঃ হাতের-পায়ের তালুতে জ্বালাভাব! কমিয়ে ফেলতে পাঁচটি টিপস মাথায় রাখুন

জানুন কী কী উপায় আপনার ত্বককে সুন্দর করে তুলতে পারে গোলাপঃ
১. বাড়িতে এসে মুখ ধোয়ার পর গোলাপ জল ব্যাবহার করুন টোনার হিসেবে। চারটি গোলাপের পাপড়ি জলে ফুঁটিয়ে নিন, এবার তা ফ্রিজে রেখে প্রতিদিন ব্যাবহার করুন।
২. যাদের ব্রণর সমস্যা রয়েছে তাদের ক্ষেত্রে গোলাপ ভীষণভাবে কার্যকরী। গোলাপের পাপড়ি বেঁটে ব্রণর ওপর লাগিয়ে রাখুন। দেখবেন তা থেকে সমাধান মিলবে সহজেই। 
৩. প্রচণ্ড রোদে যাদের ত্বকে কালচে দাগ পড়ে যাচ্ছে, তারা সানস্ক্রিন হিসেবে ব্যাবহার করুন গোলাপ। গোলাপের রস, গ্লিসারিন ও শসার রস ত্বকে লাগিয়ে রাখুন। তারপর বাড়ি থেকে বেরবেন।
৪. চোখের তলায় কালি পড়ে গেলে গোলাপের রস ও গোলাপ জল একই সঙ্গে রাতে শোওয়ার আগে লাগিয়ে ফেলুন। দেখবেন তা অনেকটাই কেটে গেছে।
৫. দু চামচ গোলাপ পাপড়ি বাটা, এক চামচ লেবু রস, এক চামচ চন্দন গুঁড়ো ও এক ফোঁটা হলুদ মিশিয়ে নিজের ত্বকে সপ্তাহে একদিন লাগিয়ে রাখুন। দেখবেন তা থেকে ত্বকের জেল্লা অনেক খানি বেড়ে উঠেছে।