সামনেই যাঁদের বিয়ে তাঁদের জন্য সুখবর। দেশ জুড়ে সোনার দামের ভারী পতন। সোনা নিয়ে এমনিতেই চিন্তার শেষ নেই মানুষের। কয়েক মাস ধরেই সোনার দাম উর্ধ্বমুখী। কখনও বাড়ছে তো কখনও সামান্য কমছে। সোনার দাম নিয়েই নাজহাল মধ্যবিত্ত। তার উপর চলছে বিয়ের মরশুম। আর এর মধ্যেই এল সুখবর। মধ্যবিত্তদের মুখে হাসি ফুটিয়ে দাম কমল সোনার। কয়েকদিন আগেও হঠাৎ করে  এর দাম বেড়ে গিয়েছিল। গত বছর নভেম্বরের শেষ সপ্তাহ থেকেই দফায় দফায় কমতে থাকে সোনার দাম। এর পরে মাঝে বাড়লেও সেটা খুব একটা বেশি ছিল না। বিয়ের মরশুমে সোনার দাম কমা মানেই সোনায় সোহাগা ব্যাপার। 

এই মুহূর্তে বিয়ের মরশুমে সোনার দাম জানতে সকলেই আগ্রহী। তাদের জন্য আজকের সোনা কেনার একটা ভাল দিন। আবার কখনও একলাফে সোনার দাম বেড়ে যাবে তা কে ই বা জানে। সোনার দাম প্রতি গ্রামে আরও সস্তা হয়েছে ৷ ২৪ ক্যারাট সোনার ১ গ্রামের দাম ৪,১২২ টাকা যা আগের থেকে ৪৩ টাকা কমেছে। ৮ গ্রামের দাম হয়েছে ৩২,৯৭২ টাকা যা আগের থেকে ৩৪৪ টাকা কমেছে। ১০ গ্রামের দাম হয়েছে ৪১,২২০ টাকা যা আগের থেকে ৪৩০ টাকা কমেছে। সেই সঙ্গে ১০০ গ্রামের দাম হয়েছে ৪,১২,২০০ টাকা যা আগের থেকে কমেছে ৪,৩০০ টাকা ৷ 

মঙ্গলবারের মধ্যবিত্তের স্বস্তি ক্রমশই বাড়ল ২২ ক্যারাট ও ২৪ ক্যারাট সোনার দামে ভারী পতন হওয়াতে খুশির ছোঁয়া মধ্যবিত্তের সংসারে ৷ ২২ ক্যারাট সোনার ১ গ্রামের দাম ৩,৯৮২ টাকা আগের থেকে ৪৩ টাকা কমেছে। ৮ গ্রামের দাম হয়েছে ৩১,৮৫৬ টাকা আগের থেকে ৩৪৪ টাকা কমেছে। ১০ গ্রামের দাম হয়েছে ৩৯,৮২০ টাকা যা কমেছে ৪৩০ টাকা। ১০০ গ্রামের দাম হয়েছে ৩,৯৮,২০০ টাকা আগের থেকে ৪,৩০০ টাকা কমেছে ৷ অনেকেই মনে করছেন ২০২০ বাজেট প্রকাশের পর মধ্যবিত্তের কাছে এমন সোনার দামের পতন বড় বিষয়। জিএসটি বাড়ার কারণেই সোনার দাম আকাশছোঁয়া হয়েছিল। যার জেরে সোনা কিনতে গিয়ে হিমশিম অবস্থা হয়েছিল মধ্যবিত্তের।