টিভিএস মোটর কোম্পানি  দেশের দ্বিতীয় কোম্পানি যারা সম্পূর্ণ বৈদ্যুতিক স্কুটার নিয়ে আসছে এই দেশে। ছোটো একটি টিজার ভিডিও তারা তাদের সোশ্যাল মিডিয়া চ্যানেলে প্রকাশ করেছে সদ্য। ছবিতে এভি দেওয়াল চার্জার দেখা যাচ্ছে আর ভালো করে লক্ষ করলে স্কুটারের একটি অস্পষ্ট আকারের আভাস রয়েছে। এই অস্পষ্ট ছবি কিন্তু স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে যে নতুন টিভিএস বৈদ্যুতিক স্কুটার আসছে বাজারে।  

এর আগে প্রথমবার বাজাজ অটো সম্পূর্ণ বৈদ্যুতিক স্কুটার নিয়ে এসেছিল বাজারে। ২৫ শে জানুয়ারি এই নতুন স্কুটারের চেহারা প্রকাশ্যে আসবে। আর ৩০ শে জানুয়ারি টিভিএস লঞ্চ করবে বিএস৬ আপাচে আর আর ৩১০। ভিডিওটি দেখে মনে হচ্ছে স্কুটারটির ডিজাইন টিপিক্যাল স্কুটারের মতোই, হয়তো অনেকাংশেই টিভিএস জুপিটার ১১০-এর মতো দেখতে হবে। তাহলে কি টিভিএস জুপিটারের বৈদ্যুতিক ভার্সান হবে এটি? হতেই পারে। তাহলে নিশ্চই নতুন বৈদ্যুতিক স্কুটারের পার্ট এবং বাকি কম্পোনেন্ট জুপিটারের অনুরূপই হবে। নাকি টিভিএস ক্রেয়ন-এর মতো দেখতে হবে যার প্রকাশ ঘটেছিল ২০১৮ সালের অটো এক্সপো-তে।  

আরও বাকি যা বৈশিষ্ট্য আমাদের নজরে থাকবে তা হল- কানেক্টিভিটি, ফ্লাশ ফিটেড ইন্ডিকেটরস, স্টেপড সিট, অ্যালয় হুইলস, অপশনাল ডিস্ক ব্রেক ইত্যাদি। এই নতুন স্কুটারেরও নিশ্চই থাকবে টিউবলেস টায়ার, স্টোরেজ ব্যাগের জন্য হুকস।


আমাদের সব অনুসন্ধিৎসা, উৎকন্ঠা এবং প্রশ্নের উত্তর পাওয়া যাবে এই মাসের ২৫ তারিখে। তাই ব্যাটারি, মোটর, রেঞ্জ, চার্জিং-এর সময় এবং অন্যান্য বৈশিষ্ট্যসমূহ সব কিছু নিয়েই বিশদ তথ্য নেই হাতে এই মুহূর্তে। যদি টিভিওএস তাদের এই বৈদ্যুতিক স্কুটারের দাম এক লাখ টাকার মধ্যে রাখে তাহলে এর প্রধান প্রতিযোগী হবে বাজাজ চেতক এভি এবং অথার ৪৫০।