মহামারীর জেরে প্রায় ১০ মাস বাদে ক্লার্কশিপের পরীক্ষার আয়োজন করতে চলেছে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন বা PSC। করোনা মহামারির জেরে বহু ক্ষেত্রে অনলাইনে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করেছিল রাজ্যের পাবলিক সার্ভিস কমিশন। তবে প্রার্থীদের সঠিক যোগ্যতা মূল্যায়নে নেতিবাচক দিক ও বেশ কিছু সমস্যা উপলব্ধি করে ভার্চুয়াল ইন্টারভিউ প্রক্রিয়ায় বদলে পুরনো পদ্ধতিতেই চূড়ান্ত পর্বের ইন্টারভিউ এর সিদ্ধান্ত নিয়েছে রাজ্যের পাবলিক সার্ভিস কমিশন। সম্প্রতি এর ফলে বেশ কিছু ডিজিটাল ইন্টারভিউ বাতিল করেছে কমিশন।

আরও পড়ুন- Indian Coast Guard-এ কর্মী নিয়োগ, রয়েছে প্রচুর শূণ্যপদ

জানা গিয়েছে চলতি বছরের ৬ ডিসেম্বর এ রাজ্যে ক্লার্কশিপ পরীক্ষা। কমিশনের ওয়েবসাইট wbpsc.gov.in-এ গিয়ে পরীক্ষার প্রথম পর্বের সফল প্রার্থীদের প্রয়োজনীয় তথ্য দিতে হবে। তারপরেই ক্লার্কশিপ পার্ট-২ লিখিত পরীক্ষার জন্য প্রার্থীরা ২৫ নভেম্বর, বুধবার থেকে ই-অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। আলাদা করে কোনও অ্যাডমিট কার্ড  ইস্যু করা হবে না। ক্লার্কশিপ এর প্রথম পর্বের পরীক্ষায় প্রায় সাড়ে ৬ লক্ষ প্রার্থী পরীক্ষায় বসেছিলেন। এর মধ্যে থেকে ৭০ হাজারের মতো সফল প্রার্থী ক্লার্কশিপ পার্ট-২ লিখিত পরীক্ষায় বসতে পারবেন।

আরও পড়ুন- পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশে কর্মী নিয়োগ, রইল প্রয়োজনীয় যোগ্যতা ও আবেদনের শেষ দিন সম্পর্কে বিস্তারিত তথ্য

জ্যের বিভিন্ন সরকারি দফতরে গ্রুপ-সি পদে প্রায় ৭,০০০ শূন্যপদ রয়েছে। ক্লার্কশিপ পার্ট-২ লিখিত পরীক্ষায় সফল প্রার্থীরাই চূড়ান্ত পর্বের ইন্টারভিউ-এর জন্য ডাক পাবেন। এই পদের জন্য প্রার্থীদের বাংলা এবং ইংরেজিতে টাইপ করার দক্ষতাও যাচাই করা হবে। ২৫ নভেম্বর অর্থাৎ আজ বেলা ১০ টার পর থেকেই অনলাইনে ক্লার্কশিপ পার্ট-২ এর জন্য ই-অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।