Asianet News BanglaAsianet News Bangla

চুল স্ট্রেটনিংয়ের জন্য পার্লারে যেতে হবে না, প্রাকৃতিকভাবে চুল সোজা করতে ঘরেই করুন এই কাজটি

আজ আমরা আপনাকে এমন কিছু প্রাকৃতিক উপায় জানাতে যাচ্ছি, যেগুলি অবলম্বন করে আপনি কোনও টাকা খরচ না করেই ঘরে বসে পেতে পারেন পার্লারের মত স্ট্রেট চুল। আপনার ঘরেই রাখা রয়েছে এমন কিছু উপাদান, যা আপনার চুলকে দেবে ন্যাচারাল গ্লো আর পার্লারের ট্রিটমেন্টের মত সোজা চুল।

You will not have to go to the parlor for hair straightening, do this at home to straighten your hair naturally bpsb
Author
First Published Sep 16, 2022, 6:13 AM IST

চুল স্ট্রেটনিং এখন ফ্যাশনে ইন। আর পুজোর আগে তো চুল স্ট্রেটনিংয়ের জন্য পার্লারে পার্লারে ভিড় জমে যায়। হাতে মাত্র কয়েকটা দিন। এখন মহালয়া থেকেই শুরু হয়ে যায় পুজোর আমেজ। উদ্বোধনও হয়ে যায় বেশ কয়েকটি মণ্ডপ। তৃতীয়া থেকেই শহর কলকাতার চেনা ছবিটা বেশ খানিকটা বদলে যায়। হাল ফ্যাশন ট্রেন্ডে গা ভাসিয়ে নিজেকে যেন মুহুর্তে বদলে ফেলা, পোশাক থেকে লুক, নতুনত্বের ছোঁয়ায় থাকে ভরপুর। একবারে চুল স্ট্রেট করতে হাজার হাজার টাকা খসে পকেট থেকে। এছাড়াও প্রায়শই নিজেদের চুল সোজা করতে স্ট্রেটনার ব্যবহার করেন। এটি একটি হিট স্টাইলিং টুল যা চুলকে সোজা করার পাশাপাশি ক্ষতি করে। এছাড়াও, আমরা যদি কসমেটিক শিল্পের কথা বলি তবে তাদের কাছে এমন অনেক চিকিত্সা রয়েছে যা চুলকে সোজা করতে পারে। যাইহোক, রাসায়নিক ভিত্তিক এই সমস্ত চিকিত্সা চুলের ক্ষতি করতে পারে।

এমন পরিস্থিতিতে, আজ আমরা আপনাকে এমন কিছু প্রাকৃতিক উপায় জানাতে যাচ্ছি, যেগুলি অবলম্বন করে আপনি কোনও টাকা খরচ না করেই ঘরে বসে পেতে পারেন পার্লারের মত স্ট্রেট চুল। আপনার ঘরেই রাখা রয়েছে এমন কিছু উপাদান, যা আপনার চুলকে দেবে ন্যাচারাল গ্লো আর পার্লারের ট্রিটমেন্টের মত সোজা চুল। আসুন জেনে নেই কিভাবে।

ডিম এবং অলিভ অয়েল-
ডিমে প্রচুর প্রোটিন থাকে। ডিম ও অলিভ অয়েলের মিশ্রণ চুলে লাগালে স্বাভাবিকভাবেই চুল সোজা হয়ে যাবে। মিশ্রণটি প্রয়োগ করার সময়, এটি একই সাথে আঁচড়ান। এর পর শাওয়ার ক্যাপ দিয়ে চুল ঢেকে রাখুন। ১ ঘণ্টা পর চুল ধুয়ে ফেলতে পারেন।

চালের আটা এবং মুলতানি মাটি-
সপ্তাহে মাত্র একবার এই হেয়ার মাস্কটি ব্যবহার করলে এটি শুধু চুল পরিষ্কার করে না বরং সোজা করতেও সাহায্য করে। শুধু তাই নয়, এটি চুলের ভলিউমও বাড়ায়। এজন্য প্রথমে বাটিতে এক কাপ চালের আটা দিন। এবার এতে একটি ডিমের সাদা অংশ এবং এক কাপ মুলতানি মাটি যোগ করুন। এই পেস্ট চুলে লাগান। এবার চুল আঁচড়ে এক ঘণ্টা রেখে দিন। এরপর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

অ্যালোভেরা-
অ্যালোভেরায় উপস্থিত অনেক ধরনের এনজাইম ভালো চুলের বৃদ্ধির জন্য দায়ী। প্রাকৃতিকভাবে চুল সোজা করতে চাইলে চুলে অ্যালোভেরা জেলের সঙ্গে কয়েক ফোঁটা অলিভ অয়েল ও চন্দন তেল মিশিয়ে নিন। ২ ঘণ্টা পর চুলে শ্যাম্পু করুন। সপ্তাহে দুবার এভাবে করলে কয়েক দিনেই চুল সোজা হয়ে যাবে।

Follow Us:
Download App:
  • android
  • ios