Asianet News BanglaAsianet News Bangla

আত্মরক্ষায় মহিলাদের কুংফু-ক্যারাটে প্রশিক্ষণ, পশ্চিম মেদিনীপুরে বিজেপির 'উমা' কর্মসূচি

  • পশ্চিম মেদিনীপুরে বিজেপির 'উমা' কর্মসূচি
  • মহিলাদের আত্মরক্ষায় কুংফু-ক্যারাটে প্রশিক্ষণ
  • দিলীপ ঘোষ ও মহিলা মোর্চার নেতৃত্বে এই কর্মসূচি
  • মহিলাদের সুরক্ষায় এই প্রশিক্ষণ, জানালেন দিলীপ ঘোষ    
Bjp start karate-judo training for women's safety at Midnapore ASB
Author
Kolkata, First Published Nov 16, 2020, 3:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শাজাহান আলি, পশ্চিম মেদিনীপুর-বাংলায় বিধানসভা ভোটের আগে মহিলা সুরক্ষায় বিশেষ উদ্যোগ নিল রাজ্য বিজেপি। পশ্চিম মেদিনীপুরে মহিলাদের আত্মরক্ষার জন্য বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়। মহিলাদের সুরক্ষায় এই প্রশক্ষণের নাম 'উমা'। দুর্গাপপুজোর পর মহিলাদের সশক্তিকরণে এই 'উমা' কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে বিজেপির তরফে। পাশাপাশি, বিজেপির অভিযোগ, বাংলায় মহিলাদের নিরাপত্তা দিতে পারছে না রাজ্য সরকার। সেকারমে মহিলাদের আত্মরক্ষায় সুরক্ষার ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন-পাক সেনার গুলিতে নিহত সুবোধের কফিনবন্দি দেহ পৌঁছল তেহট্টে, গান স্যালুট দিয়ে জওয়ানকে শেষশ্রদ্ধা

Bjp start karate-judo training for women's safety at Midnapore ASB

পশ্চিম মেদিনীপুরে বিজেপির পক্ষ থেকে রবিবার থেকেই এই কর্মসূচি নেওয়া হয়েছে। মহিলাদের কুংফু, ক্য়ারাটে প্রশিক্ষণ শুরু হয়েছে।  পশ্চিম মেদিনীপুরের বিজেপির জেলা সভাপতি সমিত দাস জানান, ''আমাদের জেলাতে উমা নামে একটি কর্মসূচি শুরু হয়েছে। নারীদের সশক্তিকরণের লক্ষ্য়ে এই প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। ১২ থেকে ৩০ বছরের মহিলাদের প্রশিক্ষণ দিতে কলকাতা থেকে মহিলারা আসবেন। রাজ্যের বিভিন্ন জায়গায় মহিলাদের উপর যেভাবে অপমান করা হচ্ছে, সেকারণে শুধু প্রশাসনের কাছে আবেদন-নিবেদন করলে চলবে না। নারীদের সুরক্ষায় প্রয়োজন রয়েছে সুরক্ষার। সেকারণেই প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে''।

আরও পড়ুন-কানে মোবাইল দিয়ে বাস চালকের বেপরোয়া গতি, পশ্চিম মেদিনীপুরে বাস উল্টে মর্মান্তিক দুর্ঘটনা

পশ্চিম মেদিনীপুরে একটি প্রশিক্ষণ পর্ব শেষ হয়েছে। সেখানে উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন এলাকা থেকে আসা বিজেপির মহিলা নেত্রীরা। প্রথম দিনের প্রশিক্ষণ নিয়ে ওই প্রশিক্ষণপ্রাপ্তরা বুথ স্তরে গিয়ে অন্যদের প্রশিক্ষণ দেবেন। বিজেপির পক্ষ থেকে এই কর্মসূচি নাম দেওয়া হয়েছে 'উমা'। রবিবারের এই অনুষ্ঠানে রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ''পশ্চিমবঙ্গে কোনও মহিলা সুরক্ষিত নন। তাঁরা রাস্তায় বেরোলেই আক্রান্ত হচ্ছেন। তাই বিজেপির মহিলা মোর্চার পক্ষ থেকে নারীদের সুরক্ষায় এই প্রশিক্ষণ দেওয়া হবে''।

Follow Us:
Download App:
  • android
  • ios