মুখ্যমন্ত্রীর জন্মদিনে তার দীর্ঘায়ু কামনা করে বিশেষ উদ্যোগ নিল পশ্চিম মেদিনীপুর জেলা যুব তৃণমূল। রবিবার সকাল থেকেই মেদিনীপুর শহরের রাস্তায় ঘুরে ঘুরে পথচারী ও ভবঘুরেদের কেক বিভিন্ন খাবার বিলি করা হয়। বুকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি লাগিয়ে যুব তৃণমুলের নেতাকর্মীরা এই খাবার বিলি করেন।

মেদিনীপুর শহরে কেন্দ্রীয় বাস স্ট্যান্ডে থাকা ভবঘুরে আবাসনের ভবঘুরেদেরও অনুষ্ঠানের মাধ্যমে খাবার বিলি করা হয়। তাঁদের বোঝানো হয় মুখ্যমন্ত্রীর উদ্যোগেই ভবঘুরেদের রাস্তা থেকে তুলে এনে আবাসনে রেখে ভরণপোষণ করানোর প্রকল্প চালু হয়েছিল। তাই তার দীর্ঘায়ু কামনা করে এই খাওয়ার বিলি। জেলা যুব তৃণমূলের নেতা প্রসেনজিৎ চক্রবর্তী ও নির্মল চক্রবর্তীর উদ্যোগে মেদিনীপুর শহরে সাধারণ বাস যাত্রী ও পথচারীদের একই রকম ভাবে খাবার বিলি করা হয়েছে। প্রতিটি যুব তৃণমূল কর্মীর বুকে মুখ্যমন্ত্রীর ছবি সাঁটানো জন্মদিনের বার্তা ছিল।

প্রসেনজিৎ চক্রবর্তী বলেন-" মুখ্যমন্ত্রীর উদ্যোগেই ভবঘুরেদের রাস্তা থেকে তুলে এনে আবাসনে রেখে ভরণপোষণ করা হয়। সেই ভবঘুরেদের আজকের দিনে আরও একবার মিষ্টিমুখ করিয়ে নেত্রীর জন্য আশীর্বাদ প্রার্থনা করলাম।" নির্মাল্য চক্রবর্তী বলেন-" আমাদের মূল লক্ষ্য ছিল মুখ্যমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করা, সেই সঙ্গে তার উদ্যোগকে আরও একটু সর্বাঙ্গীণ ও প্রসারিত করা। তিনি যে ভবঘুরেদের কষ্ট লাঘবের উদ্যোগ নিয়েছিলেন, সেই ভবঘুরে-সহ সাধারণ যাত্রীদের খাবার বিলি করে একটু প্রার্থনা করতে বলেছি মুখ্যমন্ত্রীর জন্য।"