করোনা আতঙ্কের মাঝেই ফের জেলাসফর। এবার জঙ্গমহলের পথে রওনা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বিকেলে হেলিকপ্টারে খড়গপুর পৌঁছাবেন তিনি। ভার্চুয়ালি নয়, পশ্চিম মেদিনীপুর জেলার প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে মুখোমুখি বসে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। বুধবার প্রশাসনিক বৈঠক হবে ঝাড়গ্রামেও।  

আরও পড়ুন: 'এলাকায় পানীয় জলের সমস্যা মেটেনি', বিধানসভা ভোটে প্রার্থী বদলের দাবি তৃণমূলের অন্দরে

মাওবাদীদের আতঙ্ক এখন অতীত। তৃণমূল জমানায় উন্নয়নও তো কিছু কম হয়নি। তাহলে ভোটবাক্সে ফল মিলল না কেন? লোকসভা নির্বাচনে পরে জঙ্গলমহল নিয়ে চিন্তা বেড়েছে মুখ্যমবন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কারণ, লোকসভা ভোটে জঙ্গলমহলে কার্যত ধুয়ে মুছে সাফ হয়ে গিয়েছে খাসফুল। মেদিনীপুর-ঝাড়গ্রাম-পুরুলিয়া-বাঁকুড়া-বিষ্ণুপুর, সবকটি আসনে ধরাশায়ী হন তৃণমূল প্রার্থীরা। বিপুল ভোটের ব্যবধানে বিজেপি প্রার্থীদের সংসদে পাঠিয়েছেন স্থানীয় বাসিন্দারা। আসন্ন বিধানসভা ভোটের মুখে এবার ভোটারদের মন বুঝতে নিজেই জঙ্গলমহলে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বস্তুত, উত্তরবঙ্গ সফরের মতো ভার্চুয়াল বৈঠক নয়, মঙ্গলবার দুপুরে খড়গপুরে এবং বুধবার ঝাড়গ্রামে জেলা প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে সরাসরি কথা বলবেন তিনি। মহামারী পরিস্থিতিতে বিভিন্ন সরকারি প্রকল্পের কাজ কতটা এগিয়েছে, তা খতিয়ে দেখবেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: রাসমণি ঘাটে সম্পন্ন হল মণীশ শুক্লার শেষকৃত্য, এক নজরে দেখে নিন সেই ভিডিও

উল্লেখ্য, করোনা আতঙ্কের কারণে প্রায় ছ'মাস স্থগিত ছিল মুখ্যমন্ত্রী জেলা সফর। তবে নবান্ন থেকে  অবশ্য ভার্চুয়ালি কয়েক জেলার প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন তিনি। সেপ্টেম্বর শেষে প্রথম সশরীরের উত্তরবঙ্গে সফরে যান মুখ্যমন্ত্রী। সেবারও কিন্তু শিলিগুড়ির উত্তরকন্যা থেকে ভার্চুয়াল বৈঠকই হয়েছিল। এবার জঙ্গমহল সফরে ছবিটা বদলে গেল।