সঞ্জীব কুমার দুবে, পূর্ব মেদিনীপুর- ফের প্রকাশ্যে এল কোভিড হাসপাতালের বেহাল অবস্থা। হাসপাতালের ভিতর অস্বাস্থ্যকর পরিবেশে রোগীদের রাখার অভিযোগ। শুধু তাই নয়, তাঁদের যে সব খাবার সরবরাহ করা হয়, তাও অত্যন্ত নিম্নমানের বলে অভিযোগ করলেন কোভিড হাসপাতালে থাকা রোগীরা। প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন তাঁরা।

ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর সঞ্জিবনী কোভিড হাসপাতালে। মঙ্গলবার সকালে হাসপাতাল লাগোয়া ১১৬বি জাতীয় সড়ক আচমকাই অবরোধ করেন করোনা আক্রান্ত রোগীরা। কোভিড হাসপাতাল থেকে প্রকাশ্যে রোগীদের দেখে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। রাস্তার উপর কোভিড আক্রান্ত রোগীদের দেখে এলাকায় চাঞ্চল্য দেখা দেয়। হাসপাতালের বিরুদ্ধে অস্বাস্থ্যকর পরিষেবার অভিযোগ তুলে জাতীয় সড়ক অবরোধ করেন কোভিড আক্রান্তরা।

এক কোভিড আক্রান্ত রোগীর অভিযোগ, ''হাসপাতালের ভিতর কোভিড রোগীদের জন্য বরাদ্দ খাবার খুবই নিম্নমানের। খাবার এতটাই খারাপ যে মুখে নেওয়া যায় না। সকালে টিফিন দেওয়া হলেও বাসি রুটি গরম করে তাঁদের দিয়ে দেওয়া হয়। কোভিড হাসপাতালের ভিতরকার পরিবেশ অত্যন্ত অস্বাস্থ্যকর। এই অবস্থায় আমরা বাঁচব কীভাবে, সুস্থ হয়ে বাড়ি ফেরার আগেই এখানেই আমাদের মৃত্যু হবে''।

জাতীয় সড়কের উপর কোভিড আক্রান্ত রোগীদের অবরোধের জেরে তীব্র যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় কাঁথি থানার পুলিশ। বিক্ষোভকারীদের অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দেয় পুলিশ। এরপরই জাতীয় সড়ক থেকে বিক্ষোভ উঠে যায়। করোনা আতঙ্ক থেকে বাঁচতে হাঁফ ছাড়েন আশেপাশের লোকেরাও।