সরকারি জল প্রকল্পের জন্য চিহ্নিত করা জমি দখলের অভিযোগ উঠল তৃণমূলের কর্মীদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে মেদিনীপুর শহর সংলগ্ন রাঙামাটি এলাকায়। মেদিনীপুর পৌরসভার কর্মীরা জমি মাপতে গিয়ে দেখেন সেখানে প্রাচীর তুলে লাগিয়ে দেওয়া হয়েছে আইএনটিটিইউসি-র পতাকা। অস্বস্তিতে পড়ে শাসক দলের নেতারা জানান, এই ঘটনায় কেউ জড়িত থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। প্রশাসনও ব্যবস্থা নিক।

'আমার মায়ের মৃত্যুর জন্য রাজ্য সরকার দায়ী', বিস্ফোরক অভিযোগ কুণাল ঘোষের

মেদিনীপুর শহর সংলগ্ন রাঙামাটি এলাকায় দীর্ঘদিন ধরে পড়ে থাকা ৫০ একরের বেশি জমি গত পাঁচ বছরে দখল করে বাড়ি ঘর তৈরি করে নিয়েছেন অনেকে। শেষ মুহূর্তে পরিস্থিতি আটকাতে কড়কড়ি শুরু করেছিল প্রশাসন। একই ধরনের জমিতে মেদিনীপুর পৌরসভার উদ্যোগে জল প্রকল্পের উদ্যোগ নেওয়া হয়েছিল। ভূমি ও ভূমি সংস্কার দফতরের ওই জমিতে কাজ শুরুর আগে মাপ যোগ করতে গিয়েছিলেন মেদিনীপুর পৌরসভার আধিকারিকরা। সম্প্রতি তারা গিয়ে দেখেন সেখানে প্রাচীর তুলে লাগিয়ে দেওয়া হয়েছে তৃণমূলের কর্মী সংগঠন আইএনটিটিইউসি-র পতাকা। সব থেকে কাজ না করে বিভাগীয় দফতরে বিষয়টি জানান ওই কর্মীরা। শুরু হয়েছে তদন্ত।

তাপস সহ তিন মৃত্যুর জন্য দায়ী কেন্দ্র, বিস্ফোরক অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী

এ বিষয়ে পশ্চিম মেদিনীপুর জেলা আইএনটিটিইউসি-র সভাপতি নির্মল ঘোষ জানান," ঘটনায় দলের কেউ জড়িত রয়েছে বলে মনে হচ্ছে না। পরিকল্পিত ষড়যন্ত্র হতে পারে। যদি কেউ জড়িত থাকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এই ধরনের জবরদখল বরদাস্ত হবে না।" মেদিনীপুর সদর মহাকুমার মহকুমা শাসক দীননারায়ণ ঘোষ জানিয়েছেন," জমিটি দখলের চেষ্টা হচ্ছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া শুরু করেছি আমরা।"

অনুশীলনের সময়ে প্রশিক্ষকের 'মার', দৃষ্টিশক্তি হারাতে বসেছে প্রতিশ্রুতিমান সাতারু

এই ঘটনা প্রকাশ্য়ে আসতেই বিষয়টি নিয়ে খোঁচা দিতে ছাড়েনি বিজেপি। দলের পশ্চিম মেদিনীপুর জেলা সভাপতি শমিত দাস বলেন," সরকারি জমি দখল করে সেখানে রীতিমতো ব্যবসা শুরু করেছে তৃণমূলের কর্মীরা। সাধারণ মানুষ দেখুক কারা কী করছে। যা ঘটছে সবটাই প্রশাসনের নাকের ডগাতেই।"