শাহাজাহান আলি, মেদিনীপুর: রাজ্য সড়কের ধারে ভয়াবহ অগ্নিকাণ্ড। পুড়ে ছাই হয়ে গেল পাঁচটি দোকান। দমকলের দুটি ইঞ্জিন প্রায় ঘণ্টা দুয়েক চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরে ঘাটালে। কীভাবে আগুন লাগল? তা স্পষ্ট নয়। তদন্তে নেমেছে দমকল।

আরও পড়ুন: খাবারে বিষ মিশিয়ে গর্ভবতী বাঘরোলকে 'হত্যা', কেরল কাণ্ডের ছায়া এবার এ রাজ্যেও

তখন গভীর রাত। বুধবার  ঘাটাল-পাঁশকুড়া রাজ্য সড়ক লাগোয়া বিবেকানন্দ মোড়ে একটি দোকানে আচমকাই আগুন লেগে যায়। চোখের নিমেষে ছড়িয়ে পড়ে লেলিহান শিখা। একে একে আগুন গ্রাস করে পাঁচটি দোকান। বাদ যায়নি দুটি টায়ার সারানোর দোকানও। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, টায়ারের সংস্পর্শে আসার পর আগুন আরও ভয়াবহ আকার নেয়। খবর দেওয়া ঘাটাল থানা ও দমকলে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের দুটি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় আগুন নেভানোর কাজ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে ঘণ্টা দুয়েক পর। তবে দোকানগুলি বন্ধ থাকায় কেউ হতাহত হননি। 

আরও পড়ুন: করোনা মোকাবিলায় পিপিই মডেলে ইতি, সুপার স্পেশালিটি হাসপাতাল অধিগ্রহণ করল সরকার

উল্লেখ্য, মাস তিনেক আগে ঘাটালের খড়ার বনবুড়ি এলাকায় একটি মিষ্টির দোকানে আগুন লেগে যায়। ওই দোকানে থাকত একটি পরিবার। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন  রাতে যখন মিষ্টি তৈরির করা হচ্ছিল, তখন আচমকাই গ্যাস সিলিন্ডারে আগুন লেগে যায়। সঙ্গে সঙ্গে বাইরে বেরিয়ে আসায় রক্ষা পান সকলেই। এর অল্প কিছুক্ষণের মধ্যে গ্য়াস সিলিন্ডারে আবার বিস্ফোরণ ঘটে।  দোকানে পিছনে চালা ঘরে দুটি গবাদি পশু আগুনে ঝলসে যায়।