করোনা এবার থাবা বসালো করোনা টেস্টিং ল্যাবেও। টেকনিসিয়ানদের কয়েকজনের করোনা সংক্রমণের জেরে মঙ্গলবার থেকেই বন্ধ হয়ে গেল মেদিনীপুর মেডিক্যাল কলেজের ভিআরডিএল ল্যাব। এদিন থেকেই সমস্ত নমুনা পাঠানো হচ্ছে কলকাতার এসএসকেএমের টেস্টিং ল্যাবে। মেডিক্যাল কলেজ অধ্যক্ষ ডাঃ পঞ্চানন কুণ্ডু বলেছেন, আপাতত তিন–চারদিন পুরো ল্যবটিকে বন্ধ রেখে জীবানুমুক্ত করা হবে। ততদিন সমস্ত নমুনা কলকাতায় পাঠানো হবে। 

জানা গিয়েছে, মেডিক্যাল কলেজের ভাইরাল রিসার্চ ডায়াগনস্টিক ল্যাবরেটরি বা সংক্ষেপে ভিআরডিএলের চারজন টেকনিসিয়ান করোনাতে আক্রান্ত হয়েছে। ওই ল্যাবে মোট কর্মী আছেন ১২ জন। গত সোমবারই তিনজনের রিপোর্ট পজিটিভ এসেছিল। কিছু রিপোর্ট আসা বাকি ছিল। কিন্তু তাদের মধ্যেও একজনের রিপোর্ট পজিটিভ আসে। আর তারপরই আরটি পিসিআর ল্যাবটি বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। 

উল্লেখ করা যেতে পারে,গত মার্চ মাসের শেষদিকে অত্যাধুনিক ওই করোনা টেস্টিং ল্যাব তৈরি হয়। প্রথম প্রথম পাশাপাশি পাঁচ জেলার রিপোর্ট হলেও বর্তমানে কেবলমাত্র পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলার টেস্ট এখানে হয়। প্রতিদিন প্রায় ১ হাজার নমুনা পরীক্ষা হত ল্যাবে। আপাতত ল্যাবটি সাময়িক বন্ধ হয়ে যাওয়ায় এবার রিপোর্ট পেতে অনেকটাই যে দেরি হবে তা আর বলার অপেক্ষা রাখে না।