ভুতের মুখে রাম নাম।  বিরোধিতা করতে অভ্যস্ত পাকিস্তান কি না এখন ভারতকেই সমর্থন করছে। ফ্রান্সে রাজনাথ সিং-এর রাফালে পুজোকে এবার খুল্লাম-খুল্লা সমর্থন! আর তাও কি না দিলেন পাকিস্তানের সেনাবাহিনীর মুখপাত্র আসিফ গফুর। যিনি চলতি বছরের শুরুতেই বালাকোট এয়ারস্ট্রাইক থেকে শুরু করে অভিনন্দন বর্তমানে বন্দি থাকা নিয়ে গরম-গরম বার্তা দিয়েছিলেন। সেই গফুর এবার ভারতের প্রতিরক্ষামন্ত্রীর পাশে গিয়ে দাঁড়ালেন। এ যেন অনেকটা বিড়ালের মাছে অরুচি হওয়ার মতো ঘটনা। 

শুধু সমর্থন দিয়ে ক্ষান্ত হননি পাক সেনার এই বিতর্কিত মুখপাত্র। বরং রীতিমতো ব্যাখ্যা করে বুঝিয়েছেন কেন তিনি রাজনাথ-কে সমর্থন করছেন। টুইটার বার্তায় গফুর জানিয়েছেন, 'রাফালে পূজা একটা ধর্মীয় বিষয়। এই নিয়ে বিতর্ক করা উচিত নয়। এই পূজাকে সমর্থন করাই উচিত।  রাফালে শুধুমাত্র একটা মেশিন নয়। যিনি এই যুদ্ধবিমানটি চালাবেন তাঁর দক্ষতা, আবেগ এবং দৃঢ় সংকল্প এর সঙ্গে জড়িয়ে রয়েছে। এই কারণে আমারা আমাদের পাকিস্তান বায়ুসেনাকে নিয়েও গর্ব অনুভব করি।'

স্বাভাবিকভাবেই গফুরের মুখে রাজনাথ সিং-এর পুজোর এমন ব্যাখ্যা শুনে অনেকেই হতবাক। সোশ্যাল মিডিয়ায় কমেন্টের বন্যাও বইছে এই নিয়ে। রাফালে-তে কি সিদূরের মেঘ দেখছে ইসলামাবাদ! আর তাই আগেভাগেই ভারত-পাক দ্বিপাক্ষিক সম্পর্কের উষ্ণতার পারদকে একটু লঘু করার চেষ্টা। পাক সেনাবাহিনীর মুখপাত্রের এই প্রচেষ্টা কাজে আসবে তো? এই নিয়ে জোর আলোচনায় নেটিজেনরা।