ভারত জম্মু কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়ার পর দ্বিপাক্ষিক সম্পর্ক কমিয়ে দেওয়া বানিজ্য়িক সম্পর্ক ছিন্ন করার মতো কঠোর সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। কিন্তু, ঠিক কী কারণে কাশ্মীর হাতছাড়া হল পাকিস্তানের? এই প্রশ্নেই ধুন্ধুমার লেগে গেল পাক সংসদে। সংসদ কক্ষের মধ্যেই এক সাংসদ ও মন্ত্রী একে অপরকে রীতিমতো গালাগাল করলেন। আর সেই ভিডিও সোশ্য়াল মিডিয়ায় আসতেই ভাইরাল হল।

জম্মু কাশ্মীরে ৩৭০ ধারা তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়ে যুগ্ম অধিবেশন বসেছিল পাক সংসদে। সেখানেই বিরোধী দল পিএমএলএন-এর সাংসদ মুশাহিদ উল্লা খান অভিযোগ করেন পাক অধিকৃত কাশ্মীরে উন্নয়নের কোনও কাজই করেনি পিটিআই সরকার। আর সেই সমালোচনার প্রতিবাদ করতেই, পাক বিজ্ঞান মন্ত্রী ফাওয়াদ চৌধুরিকে শারমেয়র সঙ্গে তুলনা করে বসেন তিনি।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে ফাওয়াদ চৌধুরিকে মুশাহিদ উল্লা খান 'ডাব্বু সাব' বলে সম্বোধমন করে বলছেন তাঁকে তিনি ঘরে বেঁধে রেখে এসেছিলেন। তাও তিনি সংসদে চলে এসেছেন। এতেই মেজাজ হারান ফাওয়াদ। তাঁর উত্তর ছিল 'তোমায় জুতো পেটা করব'। এরপর 'এই চুপ'। 'বদমাইশ'-এর মতো কথাও শুনতে পাওযা গিয়েছে।

পাক সেনেটের চেয়ারম্যান সাদিক সাঞ্জরানি দুই পক্ষকেই থামানোর চেষ্টা করেন। কিন্তু, তাঁর কথা কারোর কানে যায়নি। ভিডিওটি সোশ্য়াল মিডিয়ায় আসার পর ভারতীয়রা স্বাভাবিকভাবেই এই ভিডিও নিয়েও পাকিস্তানকে ঠুকতে রেয়াত করেননি। কেউ পাক সংসদকে জনপ্রিয় কমেডি শো, 'কমেডি নাইটস উইদ কপিল'-এর সঙ্গে তুলনা করেছেন। কেউ বলেছেন, 'শাট আপ' কথাটার অর্থ বোধহয় পাকিস্তানিরা জানেন না। কেউ বলেছেন, ভিডিওটি দেখে হাসতে হাসতে তিনি মাটিতে গড়াগড়ি খেয়েছেন।