প্রাক্তন পাক স্বরাষ্ট্রমন্ত্রী রহমান মালিকের বিরুদ্ধে উঠল ধর্ষণের অভিযোগ। শুধু তিনিই নন, প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি এবং প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী মখদুম শাহাবুদ্দিনের বিরুদ্ধেও যৌন হয়রানির অভিযোগ এনেছেন সিন্থিয়া রিচি নামে এক মার্কিন ব্লগার। মার্কিন নাগরিক হলেও গত দশ বছরেরও বেশি সময় ধরে তিনি পাকিস্তানেই থাকেন। পাক সেনাবাহিনী পক্ষে সওয়াল করার জন্যই তিনি পরিচিত।

শুক্রবার রিচি ফেসবুকে একটি লাইভ ভিডিও পোস্ট করেন। সেখানেই তিনি বর্তমানে বিরোধী অবস্থানে থাকা পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) এই তিন নেতার বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেছেন। ফেসবুক লাইভে সিন্থিয়া জানিয়েছেন, ২০১১ সালে ভিসা সংক্রান্ত নিয়ে তিনি কথা বলতে গিয়েছিলেন রহমান মালিকের বাসভবনে। সেখানে সুযোগ বুঝে তাঁকে ঘুমের ওষুধ মেশানো পানীয় খাওয়ান রহমান মালিক। তারপরই অসহায় অবস্থায় তাঁকে ধর্ষণ করেন।  প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী রহমান মালিকে বর্তমানে সেনেট বা পাক সংসদের উচ্চকক্ষের একজন সদস্যও বটে।

তবে এই তিন রাজনীতিবিদই রিচির করা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন। এই অভিযোগ কতদূর সত্যি তাই নিয়েও প্রশ্ন উঠেছে। পিপিপি দলের নেতাদের সঙ্গে সাম্প্রতিককালে একের পর এক বিষয় নিয়ে বিরোধ বেধেছে ওই মার্কিন ব্লগারের। গিলানিদের পিপিপি এবং শরিফদের পিএমএল (এন) পাকিস্তানের এই দুই বিরোধী দলের সঙ্গেই পাক সেনাবাহিনীর বিরোধ রয়েছে। সেই বিরোধিতার জায়গা থেকেই ওই মার্কিন ব্লগার এই অভিযোগ করেছেন বলে পাল্টা অভিযোগ উঠেছে।