Asianet News BanglaAsianet News Bangla

Christmas 2021: বাচ্চার বড়দিন হোক অন্যরকম, তাকে আনন্দ দিতে এই কয়টি কাজ অবশ্যই করুন

সকাল থেকে আপনার ছোট্ট সোনার মুখ ভার। বড়দিনের উৎসব এমন ঘরে বসে চুপ চাপ কাটাতে হবে, ভেবে তার মন খারাপ। বাচ্চার মন ভালো করতে বাড়িতেই পালন করুন বড়দিন। জেনে নিন কি করবেন।

How to celebrate Christmas at home with kids
Author
Kolkata, First Published Dec 25, 2021, 10:49 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রায় দু বছর হতে চলল বাচ্চারা গৃহবন্দি। স্কুল এখনও হচ্ছে বাড়ি থেকে। টিউশনও (Tuition) হচ্ছে অনলাইনে। উঁচু ক্লাস খুললেন, সব ক্লাস খোলার এখনও তেমন সম্ভাবনা নেই। এদিকে পরিস্থিতি আগের থেকে স্বাভাবিক হলেও, পুরোপুরি করোনা বিদায় নেয়নি। তাই বাচ্চার স্বাস্থ্যের (Health) কথা ভেবে আজ বাড়িতেই থাকার প্ল্যান (Plan)। ইচ্ছে হলেও, বাচ্চাকে (Kids) নিয়ে কোথাও ঘুরতে যাবে না ঠিক করেছেন। এদিকে সকাল থেকে আপনার ছোট্ট সোনার মুখ ভার। বড়দিনের উৎসব এমন ঘরে বসে চুপ চাপ কাটাতে হবে, ভেবে তার মন খারাপ। বাচ্চার মন ভালো করতে বাড়িতেই পালন করুন বড়দিন। জেনে নিন কি করবেন। 

ক্রিসমাস ট্রি (Christmas Tree) নিশ্চয়ই কালই কিনে এনেছেন। এবার আরও সুন্দর করে সেই গাছ সাজান। সবার আগে মিউজিক সিস্টেমে বাজান ক্রিসমান সং। এবার বাচ্চার সঙ্গে ট্রি সাজান। দেখবেন তার মন ভালো হয়ে যাবে। 

বাচ্চার সঙ্গে মিলিত হয়ে বানান বড়দিনের কার্ড (Christmas Card)। তাকে ব্যস্ত রাখার জন্য কার্ড বানাতে বসিয়ে দেবেন না। আপনিও তার সঙ্গে বসে কার্ড বানান। তবেই, সে উপভোগ করবে দিনটা। বড়দিনের কার্ড বানিয়ে তা সকলকে উপহার দিন। বাচ্চা যেমনই কার্ড তৈরি করুক না কেন, তার প্রশংসা করুন। বাচ্চার সঙ্গে সময় কাটান। তাকে নির্দেশ দেবেন না। তাকে নিজের মনের মতো কার্ড বানাতে দিন।  

বাচ্চার দিনটা উপভোগ করতে বাচ্চাকে বড়দিনের সোয়েটার (Christmas Sweater) পরান। লাল রঙের সোয়াটার পরান বাচ্চাকে। সান্তা ক্লজের সোয়েটার টুপিতে সাজান বাচ্চাকে। বড়দিনের উৎসবের আমেজ দিন বাচ্চাকে।  তার মনের মতো কুকিজ, কেক বানান বাচ্চাকে। তার সঙ্গে গল্প করুন, সিনেমা দেখুন। উপভোগ করুন দিনটা। 

আজ বাড়িতে কেক (Cake) বানাতে পারেন। বাচ্চাকে কেক বানানোর কাজে যুক্ত করুন। তার সাহায্য নিন। কুকিজ বানাতে পারেন। বাড়িতে বেকড করুন। বাচ্চার পছন্দ মতো ক্রিম, টপিন্স দিন। তাকে উৎসবের আমেজ দিতে বাচ্চার সঙ্গে পুরো দিনটা উপভোগ করুন। 

আরও পড়ুন: History Of Christmas Tree: বড়দিনে কেন সাজানো হয় ক্রিসমাস ট্রি, জেনে নিন এই রীতি এল কোথা থেকে

আরও পড়ুন: Christmas 2021: উৎসবে আনন্দ যেন বিপদ না ডেকে আনে, মাথায় রাখুন এই কয়টি জিনিস

বড়দিনে বাচ্চার সঙ্গে হাতের কাজ (Craft) বানাতে বানাতে পারেন। পেপার কাটিং করে তার মনের মতো কার্টুন বানান। সান্ডা বানান। বানাতে পারেন ক্রিসমাস ট্রি। বাচ্চার মনের মতো হাতের কাজ তৈরি করুন। বাচ্চার মনের মতো করে দিনটা উপভোগ করুন।
 

Follow Us:
Download App:
  • android
  • ios