উৎসবের মরশুমে নিজেকে সুন্দর ও স্টাইলিশ দেখাতে অবশ্যই এই মেকআপ টিপসগুলি অনুসরণ করুন

| Sep 26 2022, 02:43 PM IST

উৎসবের মরশুমে নিজেকে সুন্দর ও স্টাইলিশ দেখাতে অবশ্যই এই মেকআপ টিপসগুলি অনুসরণ করুন

সংক্ষিপ্ত

যদি আপনাকেও আসন্ন উত্সবের জন্য প্রস্তুত থাকতে হয় এবং একটি ভাল লুক ক্যারি করতে চান, তবে নজর দিন নো মেকআপ লুকে। 
 

দুর্গাপুজোয় নিজেকে এক আকর্ষনীয় লুক দিতে, আগে মুখের খুঁতগুলি দূর করতে হবে এবং সেই সঙ্গে আপনাকে আরও সুন্দর দেখাতে মেকআপের সহজ উপায়। আপনি বাড়িতে বা সেলুনে মেকআপ করুন না কেন, তবে কিছু মেক-আপ খুব চিত্তাকর্ষক দেখায় এবং তাদের সৌন্দর্য বাড়িয়ে তোলে, তবে অনেক মেক-আপ জোরে এবং সস্তা দেখায়, যদি আপনাকেও আসন্ন উত্সবের জন্য প্রস্তুত থাকতে হয় এবং একটি ভাল লুক ক্যারি করতে চান, তবে নজর দিন নো মেকআপ লুকে। 

যদি মেকআপ করতে চান তাহলে এই বিষয়গুলো মাথায় রাখুন

Subscribe to get breaking news alerts

১) মিনিমালিস্ট মেকআপ- কম মেকআপ করার মানে হল স্মার্ট এবং মার্জিত দেখা। মেকআপ নিয়ে সন্দেহ থাকলে। আপনি যদি হালকা মেকআপ পছন্দ করেন তাহলে কোনও চাপে না এসে সব সময় হালকা মেকআপ করুন। হালকা মেকআপ রুচিশীল মার্জিত লুক দেয়। একটি হালকা টাচ-আপ, হালকা লিপস্টিক এবং শুধু একটি আইলাইনার আপনাকে ভারী মেকআপের পরিবর্তনে উন্নত গ্লোরিয়াস ন্যাচারল লুক দেবে।

২) নো মেকআপ লুক- এই স্টাইলটি আজকাল সেলিব্রিটিদের মধ্যে সবচেয়ে বেশি ট্রেন্ডিং-এ রয়েছে। যেখানে মেকআপ এমনভাবে করা হয় যাতে সৌন্দর্য বাড়ে কিন্তু মেকআপ দেখা যায় না। নিখুঁত নো মেকআপ লুক পেতে, একটি ন্যুড শেড ফাউন্ডেশন ব্যবহার করুন, কম্প্যাক্টের পাশাপাশি আইশ্যাডো এবং ব্লাশার ব্যবহার করুন যাতে ত্বকের রঙ সমান হয়। লিপস্টিকে উজ্জ্বল রঙের পরিবর্তে হালকা নিস্তেজ শেড এবং হালকা শেড বেছে নিন। নো মেকআপ লুক সবচেয়ে মার্জিত লুক।

৩) উন্নতমানের মেকআপ ব্যবহার করুন- আপনি যদি সস্তার লিপস্টিক, কাজল বা আইলাইনার কেনেন বা ফাউন্ডেশনে মুখে লাগান, তবে এই অভ্যাস বন্ধ করুন। মেকআপের ক্ষেত্রে কম পণ্য কিনুন তবে ব্রান্ডেড কিনুন। একটি খারাপ মেকআপ কিট কখনোই আপনাকে অসাধারণ লুক দিতে পারবে না, তাই ভাল মানের পণ্য কিনুন যা ত্বকের টোনের সঙ্গে মেলে। 

আরও পড়ুন- হার্ট অ্যাটাক হলে পরিস্থিতি কেন গুরুতর হয়, মৃত্যুর আগে ঠিক কি হয়েছিল রাজু শ্রীবাস্তবের সঙ্গে

আরও পড়ুন- মুখের জন্য সিরাম কেন উপকারী, জেনে নিন কীভাবে ঘরে বসে ফেস সিরাম তৈরি করবেন

আরও পড়ুন- অক্সিডেটিভ স্ট্রেস কি, দ্রুত ত্বককে বৃদ্ধ করে তোলে, জেনে নিন আরও কী কী সমস্যা রয়েছে


৪) অতিরিক্ত মেকআপ এড়িয়ে চলুন- আপনি যদি পেশাদার মেক-আপ বিশেষজ্ঞ না হন তবে সর্বদা অতিরিক্ত মেকআপ করা এড়িয়ে চলুন। ফাউন্ডেশন দিয়ে পুরো মুখ লেয়ার করা, সঠিক শেপ ছাড়া ডার্ক লিপস্টিক লাগানো বা নন-ট্রেন্ডিং আইলাইনার এবং আইশ্যাডো লাগানো খুব সস্তা দেখায়। যে কোনও ফাংশনে এটিকে অতিরিক্ত না করে, কম এবং নিখুঁত মেকআপ করুন

৫) বিশদ বিবরণে মনোযোগ দিন - শুধু মুখ উজ্জ্বল করবেন না। কোন ফাংশনে  ড্রেস, অ্যাকসেসরিজের চেহারা কেমন।  শরীরের দৃশ্যমান অংশগুলি পরিষ্কার বা নখের শেপ ঠিক রাখুন। কনুই-এর কালো বা ফাঁটা পায়ের গোড়ালি থাকলে, সেগুলির যত্ন নিন। এছাড়াও, আপনি কীভাবে হাসেন তাও  ছাপ তৈরি করে।

Read more Articles on
null