Asianet News BanglaAsianet News Bangla

হাই হিলেও পড়বে না ফোস্কা, পুজোর সময় হিল জুতো পরতে মেনে চলুন এই বিশেষ টিপস

জুতো পরে পায়ে ব্যথার কারণে অনেক ঠাকুর মিস হয়ে যায়। আবার অনেকে এক গুচ্ছ ব্যান্ড- এড কিংবা অ্যান্টি সেপ্টিক ক্রিম। রইল এই সমস্যা থেকে মুক্তি পেতে রইল টিপস। জেনে নিন পুজোর সময় হাই হিল পরেও কীভাবে পা রাখবেন সুরক্ষিত। 

Durga Puja 2022 follow those tips to wearing high heels in durga puja ABSC
Author
First Published Sep 19, 2022, 12:25 PM IST

পুজোর শপিং প্রায় শেষের পথে। জামা কেনা প্রায় শেষ। শাড়িরও ব্লাউজ তৈরি হয়ে গিয়েছে। সঙ্গে ম্যাচিং জুয়েলারি কেনা চলছে। এই সময় প্রায় সকলেই সেরে ফেলেছেন জুতোর শপিং। পুজোয় সব দিনের জন্য আলাদা আলাদা জুতো কেনেন অনেকে। শখ করে হাই হিল, স্নিকার্স ও ফ্ল্যাট -সব ধরনেরই জুতো কেনা হয়ে গিয়েছে। কিন্তু, শুধু ম্যাচিং জুতো কিনলেই হল না, তা পরে ঠাকুর দেখবেন কী করে তা অনেকে ভেবে পাচ্ছেন না। পুজোর সময় পায়ে ব্যথা, নতুন জুতোয় ফোসকার মতো সমস্যা নতুন কথা নয়। এমন অভিজ্ঞতা প্রতি বছর হয়। জুতো পরে পায়ে ব্যথার কারণে অনেক ঠাকুর মিস হয়ে যায়। আবার অনেকে এক গুচ্ছ ব্যান্ড- এড কিংবা অ্যান্টি সেপ্টিক ক্রিম। রইল এই সমস্যা থেকে মুক্তি পেতে রইল টিপস। জেনে নিন পুজোর সময় হাই হিল পরেও কীভাবে পা রাখবেন সুরক্ষিত। 

জুতো পরার আগে পা ভালো কমে ময়েশ্চরাইজ করে নিন। পা নরম থাকলে তাতে সহজে ফোস্কা পরবে না। জুতো পরার আগে পায়ে ভালো করে ময়েশ্চরাইজার লাগিয়ে নিন। পারলে পুজোর কদিন আগে থেকে পা নরম করে রাতে ঘুমানোর সময় ময়েশ্চরাইজার লাগিয়ে ঘুমান। 

জুতো কেনার সময় ঠিক মাপের জুতো কিনুন। জুতোর মাপ ভুল হলে তা থেকে দেখা দেয় পায়ের সমস্যা। এতে ফোসকা পরে, পা কেটে যায়। তাই সঠিক মাপের জুতো পরুন। 

এমন জুতো কিনুন যা ক্যারি করতে পারবেন এমন জুতো কিনুন। কম হিলের মধ্যেও সুন্দর সুন্দর জুতো থাকে। সেই বুঝে কিনে নিন। এমন জুতো কিনবেন না যা পরতে সমস্যা হবে। 

পেন্সিল হিল পরে অনেকে সমস্যায় পরেন। এক্ষেত্রে ব্লক হিল বা প্ল্যাটফর্ম হিল কিনতে পারেন। এগুলোও দেখতে খুবই সুন্দর হয়। এটি আপনার সৌন্দর্য বৃদ্ধি করবে। তাই জুতো কেনার সময় হিলের দিকে খেয়াল রাখুন। 

হাই হিল পুজো কিনলেই হল না। তা পরে হাঁটার আলাদা ধরন আছে। আগে তা রপ্ত করুন। তা না হলে পায়ে ব্যথা হবে। তাই কেমব ধরনের হিল পরে কেমন স্টেপ ফেলতে হয় তা আগে জেনে নিন। এতে পুজোর সময় পায়ের সমস্যা কম দেখা দেবে। 

সঙ্গে অ্যান্টি সেপ্টিক ক্রিম আর ব্যান্ড- এড সঙ্গে রাখুন। এতে হঠাৎ করে পা কেটে গেলেও বিপদে পড়তে হবে না। 
 

আরও পড়ুন- আজই খাদ্যতালিকায় যোগ করুন এই আটটি উপাদান, পুজোর আগে কমবে ৫ কেজি

আরও পড়ুন- পুজোর আগে স্ট্রেটনিং করা হয়ে গিয়েছে অনেকেরই, পুজো পর্যন্ত চুল সুন্দর রাখতে মেনে চলুন এই টিপস

আরও পড়ুন- প্রতিদিন ত্বকের যত্নে ব্যবহার করুন বিট, পুজোর আগে মুখে আসবে জেল্লা

Follow Us:
Download App:
  • android
  • ios