Asianet News BanglaAsianet News Bangla

প্রতিদিন ত্বকের যত্নে ব্যবহার করুন বিট, পুজোর আগে মুখে আসবে জেল্লা

এখন সব পার্লারে দেখা যায় উপচে পড়া ভিড়। পুজোর সময় আপনার যদি পার্লার যাওয়া সময় না থাকে তাহলে মেনে চলতে পারেন ঘরোয় টোটকা। ব্যবহার করুন এই কয়টি বিশেষ প্যাক। বিট দিয়ে তৈরি করুন ফেসপ্যাক। এতে দ্রুত মিলবে উপকার। জেনে নিন কীভাবে বানাবেন এই প্যাক।

Durga puja 2022 make face pack with beat to get glowing skin without makeup ABSC
Author
First Published Sep 16, 2022, 5:25 PM IST

আর মাত্র ২টো সপ্তাহ। তারপর শোনা যাবে ঢাকের শব্দ। বছরের মাত্রা ৫ দিনের জন্য মা দূর্গা তাঁর বাপের বাড়ি আসেন। চলছে তারউ প্রস্তুতি। চারিদিকে প্যান্ডেল, ঢাকের শব্দ, আলো-র জাজ চলে জোড় কদমে। তেমনই চলছে সুন্দর হয়ে ওঠার লড়াই। কেউ নিয়মিত পার্লার ট্রিটমেন্ট করেন, কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করেন তো কেউ মেনে চলেন ঘরোয়া টোটকা। এই সময় সব পার্লারে দেখা যায় উপচে পড়া ভিড়। পুজোর সময় আপনার যদি পার্লার যাওয়া সময় না থাকে তাহলে মেনে চলতে পারেন ঘরোয় টোটকা। ব্যবহার করুন এই কয়টি বিশেষ প্যাক। বিট দিয়ে তৈরি করুন ফেসপ্যাক। এতে দ্রুত মিলবে উপকার। জেনে নিন কীভাবে বানাবেন এই প্যাক। 

বিট কেটে ভালো করে ধুয়ে নিন। এবার তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার বিটের রস আলাদা করুন। বিটের রসের সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা মুখে লাগান শুকিয়ে গেলে ধুয়ে নিন। প্রতি সপ্তাহে ২ দিন এই প্যাক মুখে লাগান।  

বিটের রস লাগাতে পারেন ডার্ক সার্কেলের সমস্যা দূর করতে। একটি পাত্রে বিটের রস নিন। বিটের রসের সঙ্গে মেশান মধু। মেশান সম পরিমাণ দুধ। ভালো করে মিশিয়ে নিন। একটি পুরু মিশ্রণ তৈরি করুন। মিশ্রণটি চোখের তলায় লাগান। শুকিয়ে ধুয়ে নিন। দূর হবে ডার্ক সার্কেল। 

ঠোঁটের কালচে ভাব দূর করতে ব্যবহার করতে পারেন বিটের রস নিন। একটি পাত্রে বিটের রস নিন। তাতে মেশান চিনি। ভালো করে মিশিয়ে ঠোঁটে লাগান। এবার স্ক্রাবিং করুন। মিলবে উপকার। প্রতি সপ্তাহে ২ থেকে ৩ দিন এই প্যাক লাগান।  

ত্বক উজ্জ্বল করতে সরাসরি বিট লাগান। বিট কেটে ভালো করে ধুয়ে নিন। এবার তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।

ত্বক নরম করতে বিটের প্যাক লাগাতে পারেন। বিট কেটে ভালো করে ধুয়ে নিন। এবার তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার তা একটি পাত্রে ঢালুন। তাতে মেশান টক দই। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। প্রতি সপ্তাহে ২ দিন এই প্যাক লাগান।  



আরও পড়ুন- পুজোর আগে মেদ ঝরাতে দিনে ৩--৪ বার গ্রিন টি পান করছেন, শরীরের কোনও ক্ষতি হচ্ছে না তো?

আরও পড়ুন- চুল স্ট্রেটনিংয়ের জন্য পার্লারে যেতে হবে না, প্রাকৃতিকভাবে চুল সোজা করতে ঘরেই করুন এই কাজটি

আরও পড়ুন- মানসিক চাপ কি সত্যিই চুল পড়ার কারণ, এটা কতটা সত্য

Follow Us:
Download App:
  • android
  • ios