পুজোয় দিপ্তীময় ত্বক পেতে রাতে ত্বকের যত্ন নিন এভাবে, কয়েক দিনেই পাবেন ফল

| Sep 24 2022, 02:45 PM IST

পুজোয় দিপ্তীময় ত্বক পেতে রাতে ত্বকের যত্ন নিন এভাবে, কয়েক দিনেই পাবেন ফল

সংক্ষিপ্ত

পুজোতে জ্জ্বেল্লাদার ও চকচকে ত্বক পেতে  রাতে ঘুমানোর আগে এমন জিনিস ত্বকে লাগাতে হবে যাতে ত্বক পরিপূর্ণ পুষ্টি পায়। আসুন জেনে নিই ত্বকের যত্নের জন্য রাতে ত্বকে কি লাগানো উচিত?

পুজোতে জ্জ্বেল্লাদার ও চকচকে ত্বক পেতে ফেসিয়াল ছাড়াও নজর দিতে হবে রাতে ত্বকের যত্নের বিষয়ে। রাতে ত্বকের যত্ন খুবই জরুরি। আসলে, দিনের ব্যস্ত জীবন থেকে আপনি যখন রাতে একটি বিশ্রামের ঘুম নেন, তখন আপনার ত্বক যথেষ্ট সময় পায় যেখানে এটি সঠিকভাবে কাজ করে। এই সময়ে, আপনি যদি ত্বককে পুষ্টি দেন, তবে এটি ত্বকে ভালভাবে শোষিত হয়। তাই ঘুমানোর আগে এমন জিনিস ত্বকে লাগাতে হবে যাতে ত্বক পরিপূর্ণ পুষ্টি পায়। আসুন জেনে নিই ত্বকের যত্নের জন্য রাতে ত্বকে কি লাগানো উচিত?

রাতে ত্বকের যত্ন-
১) হলুদ ও দুধ লাগান-
রাতে ঘুমানোর আগে মুখে হলুদ ও দুধ ব্যবহার করুন। এটি আপনার ত্বকে একটি উজ্জ্বলতা দেয়। এর জন্য ১ চিমটি হলুদ নিন। এতে সামান্য দুধ মিশিয়ে মুখে লাগান। এরপর সারারাত রেখে দিন। সকালে স্বাভাবিক জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি ত্বকে ব্যাকটেরিয়াজনিত সমস্যা কমাতে পারে। সেই সঙ্গে ত্বকও উজ্জ্বল হবে।

Subscribe to get breaking news alerts

২) লেবু এবং মধু-
রাতে ঘুমানোর আগে লেবুর রস ও মধু ত্বকে লাগান। এর মিশ্রণ ত্বকে উজ্জ্বলতা আনে। এটি ব্যবহার করতে 2 চা চামচ লেবুর রস নিন। এতে ১ চা চামচ মধু মেশান। এর পর মুখে লাগান। প্রায় ৩০ মিনিট পর স্বাভাবিক জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এতে ব্রণ ও পিম্পলের সমস্যা দূর হয়।

আরও পড়ুন- হার্ট অ্যাটাক হলে পরিস্থিতি কেন গুরুতর হয়, মৃত্যুর আগে ঠিক কি হয়েছিল রাজু শ্রীবাস্তবের সঙ্গে

আরও পড়ুন- মুখের জন্য সিরাম কেন উপকারী, জেনে নিন কীভাবে ঘরে বসে ফেস সিরাম তৈরি করবেন

আরও পড়ুন- অক্সিডেটিভ স্ট্রেস কি, দ্রুত ত্বককে বৃদ্ধ করে তোলে, জেনে নিন আরও কী কী সমস্যা রয়েছে

৩) অ্যালোভেরা জেল-
অ্যালোভেরা জেল ত্বকের জন্য খুবই স্বাস্থ্যকর। এটি মুখে ব্যবহার করলে আপনার ত্বক হাইড্রেটেড থাকে। এটি ব্যবহার করতে, ১ চা চামচ অ্যালোভেরা জেল নিন। এবার এটি মুখে লাগিয়ে সারারাত রেখে দিন। সকালে স্বাভাবিক জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এতে ত্বক হাইড্রেটেড থাকবে।

৪) জলপাই তেল-
ত্বকের উজ্জ্বলতা বাড়াতে রাতে ঘুমানোর আগে মুখে অলিভ অয়েল লাগান। এতে ত্বক উজ্জ্বল হবে। এর পাশাপাশি ত্বকে ব্রণ, ব্রণ ও বলিরেখার সমস্যাও দূর করা যায়।

Read more Articles on
,,